Punjab Kings beat Chennai Super Kings by 6 wickets

IPL 2021: চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক, কেএল রাহুলের দুরন্ত ব্যাটিংয়ে জিতল পঞ্জাব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ বারের আইপিএলের (IPL) প্লে অফে কোয়ালিফাই করা প্রথম দলটা ছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। কিন্তু প্লে অফে কোয়ালিফাই করার পর থেকে এই টানা তিন ম্যাচে হেরে বসেছে সিএসকে। মরুশহরের আইপিএলের শুরুর দিকে একের পর ম্যাচে দাপটের সঙ্গে জিতেও এ ভাবে হারের হ্যাটট্রিক সত্যি ভাবাচ্ছে সিএসকে টিম ম্যানেজমেন্টকে। আজ তো ধোনির চেন্নাইয়ের থেকে অবলীলায় ম্যাচ বের করে নিয়ে গেল কেএল রাহুলের পঞ্জাব কিংস (Punjab Kings)।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন পাঞ্জাব কিংস অধিনায়ক কেএল রাহুল। শুরুটা একেবারেই ভাল করেনি সিএসকে। ১২ রানেই ফিরে যান ঋতুরাজ গায়কোয়াড। মঈন আলি, রবিন উত্থাপ্পা, অম্বাতি রায়াডুরা পরপর আউট হন। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও ব্যাট ব্যর্থ হন।  ১৫ বলে মাত্র ১২ রান করে ফেরেন সিএসকে অধিনায়ক। একসময়ে মাত্র ৬১ রানে পাঁচ উইকেট চলে যায় চেন্নাইয়ের। কিন্তু এখান থেকেই পালটা লড়াই শুরু করেন ফাফ দু’প্লেসিস এবং রবীন্দ্র জাদেজা। মূলত দু’প্লেসিসের ৫৫ বলে ৭৬ রানের ইনিংসে ভর করেই ভদ্রস্থ স্কোর করে চেন্নাই। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারের শেষে হলুদ জার্সিধারীরা করে ৬ উইকেটে ১৩৪ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুরন্ত মেজাজে ব্যাটিং করেন কেএল রাহুল। উলটোদিক থেকে মায়াঙ্ক (১২), সরফরাজ (০), শাহরুখ খান (৮) এবং মারক্রাম (১৩) আউট হয়ে গেলেও একাই দলের রান এগিয়ে নিয়ে যান রাহুল। অপরাজিত অবস্থায় শেষপর্যন্ত ক্রিজে থেকে যান তিনি। চেন্নাইয়ের কোনও বোলারকেই রেয়াত করেননি তিনি। ৪২ বলে ৯৮ রানের ইনিংসে মারেন সাতটি চার এবং ৮টি ছয়। চেন্নাইয়ের বোলারদের মধ্যে শার্দূল তিন উইকেট নিলেও তা যথেষ্ট ছিল না।

এই ম্যাচ হারলেও লিগ টেবিলে দু’নম্বরেই রইল চেন্নাই সুপার কিংস। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট  ধোনিদের। তবে সিএসকে বড় ব্যবধানে হারায় শেষ ম্যাচে কোহলির আরসিবি শীর্ষস্থানে থাকা দিল্লিকে হারালেই দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ পেয়ে যাবে। তবে সেক্ষেত্রে বিচার করা হবে নেট রানরেট।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest