Site icon The News Nest

তিরুমালা মন্দিরে পুজো দিলেন PV Sindhu, দ্রুত চালু করছেন নিজের অ্যাকাডেমি

pv sindhu

গতবার রিও অলিম্পিক্সে রুপো জিতেছিলেন পিভি সিন্ধু। এবার টোকিও অলিম্পিক্স থেকে ব্রোঞ্জ নিয়েই দেশে ফিরছেন ভারতের স্টার শাটলার। চিনের হি বিংজিয়াওকে ব্রোঞ্জ পদক ম্যাচে উড়িয়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন। সিন্ধু ভারতের প্রথম মহিলা হিসেবে অলিম্পিক্সে দ্বিতীয়বার পদক জিতেছেন।

শুক্রবার সকালে পরিবারের সঙ্গে তিরুমালায় পুজো দেন সিন্ধু। তিনি জানিয়েছেন যে, প্রতি বছর এই মন্দিরে এসে বালাজির আশীর্বাদ নিয়ে যান তিনি। সিন্ধু বলছেন যে, এই করোনা আবহে সকলেরই সতর্ক হওয়ার পাশাপাশি কোভিড টিকা নেওয়াও উচিত।

তিরুমালা মন্দিরে পুজো দেওয়ার পর সিন্ধু নিজের আগামীর পরিকল্পনা জানালেন। তিনি মিডিয়াকে বলেন, দ্রুতই বিশাখাপত্তনমে নিজের অ্যাকাডেমি শুরু করতে চলেছেন। দেশের যুব সম্প্রদায়ের মধ্যে খেলার প্রচার বাড়াতেই এই অ্যাকাডেমি করছেন বলে জানান সিন্ধু।

আরও পড়ুন: ICC Ranking: ওয়ান ডে’র পাশাপাশি এখন বিশ্বের সেরা T20 অল-রাউন্ডার শাকিব

সংগৃহীত দানের হিসেব বলে যে, তিরুপতি বেঙ্কটেশ্বর মন্দির বিশ্বের সবচেয়ে ধনী মন্দির। বছরে গড়ে ৩ থেকে ৪ কোটি তীর্থযাত্রী এই মন্দির দর্শন করতে আসেন।

তিরুমালা বেঙ্কটেশ্বর মন্দির তিরুপতি মন্দির, তিরুমালা মন্দির ও তিরুপতি বালাজি মন্দির নামেও পরিচিত। অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলার অন্তর্গত এই বিষ্ণু মন্দির। এই মন্দিরের প্রধান উপাস্য দেবতা হলেন হিন্দু দেবতা বিষ্ণুর অবতার বেঙ্কটেশ্বর। অত্যন্ত জাগ্রত মন্দিরে প্রতি বছরই ভক্তের ঢল থাকে। কোভিডের কারণে এখন অনেক বিধিনিষেধ রয়েছে।

আরও পড়ুন: IPL 2021: শুরু হয়ে গেল কাউন্টডাউন, দুবাই উড়ে গেল ধোনির ইয়েলো ব্রিগেডের

Exit mobile version