Qatar unveils official countdown clock, expects huge number of Indian Fans at World Cup 2022

Fifa World Cup 2022: কাতার বিশ্বকাপের কাউন্টডাউন শুরু, রেকর্ড গড়তে তৈরি ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর ঠিক এক বছরের অপেক্ষা| এরপরই মধ্য এশিয়ায় প্রথমবারের জন্য আয়োজিত হবে ফুটবল বিশ্বকাপ| কাতারের মাটিতে বিশ্বজয়ের লক্ষ্যে লড়াইয়ে নামবেন মেসি, নেইমার, রোনাল্ডোরা| রবিবার শুরু হয়ে গেল তারই কাউন্টডাউন|

২০২২ কাতার বিশ্বকাপ ফুটবল কিক-অফের কাউন্টডাউন শুরু হয়ে গেল। রবিবার সন্ধ্যায় দোহার কর্নিচে ফিশিং স্পটে অফিসিয়াল কাউন্টডাউন ঘড়ি উন্মোচন করা হল। ২০২২-এর ২১ নভেম্বর শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। আগামী বছর কাতারের ৮টি স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আসর বসবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়ামে। এই স্টেডিয়াম নির্মাণের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, “আমি গত কয়েক দশক ধরে বিভিন্ন ক্রীড়া ইভেন্টের সংগঠনের সাথে জড়িত। কিন্তু এখানে যা ঘটছে তার মতো কিছু আমি আগে কখনো দেখিনি। সবকিছু এখনই প্রস্তুত এবং ভেন্যুগুলোও চমৎকার।”

ফিফার এই অনুষ্ঠান ঘিরে কাতারে এদিন নেমেছিল দর্শকদের ঢল| আর অনুষ্ঠানেুর আরম্বরও ছিল দেখার মতো| এর আগে এশিয়ায় বিশ্বকাপ আয়োজন হয়েছে ঠিকই, কিন্তু মধ্য এশিয়ায় তা কখনও হয়নি|  কাতার বিশ্বকাপের (Qatar World Cup) আয়োজন কমিটির সিইও নাসের আল খাতের বলেছেন, বিশ্বকাপের গ্যালারিতে ভারতীয় দর্শকদের (Indian fans) উপস্থিতির কথা। পরিসংখ্যান বলছে, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ভারতের জন্য বরাদ্দ করা হয়েছিল ১৯ হাজার ৩৫২টি টিকিট। যে সব দেশগুলি বিশ্বকাপ খেলছে না, তাদের হিসেবে ভারতের দর্শক সংখ্যা ছিল তৃতীয়। শীর্ষে আমেরিকা, দ্বিতীয় স্থানে ছিল চিন।

এ বার ভারত শীর্ষে থাকতে পারে বলেই আশা করছেন বিশ্বকাপের আয়োজক কমিটির সিইও। বিশ্বকাপ সংক্রান্ত এক সম্মেলনে তিনি জানিয়েছেন, “২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপের তথ্য বিশ্লেষণ করে আমরা দেখতে পাচ্ছি, ভারতীয় দর্শকদের উপস্থিতি প্রতি বিশ্বকাপেই বিরাট সংখ্যায় বেড়ে চলেছে। তাই কাতারে এই সংখ্যা আরও বাড়বে বলেই আশা করছি আমরা। কাতার বিশ্বকাপে ভারত বড় ফ্যানবেস হতে চলেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest