IPL 2021: জয়ের খোঁজে খাদের ধারে দাঁড়িয়ে থাকা নাইট শিবির, প্রথম একাদশে কি রদবদল করবে কলকাতা?

বরুণ চক্রবর্তী কলকাতার প্লেয়িং ইলেভেন অটোমেটিক চয়েজ। এখনও পর্যন্ত তিনিই দলের সেরা বোলার।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএল (IPL) মানে টানটান ক্রিকেট। জমজমাট লড়াই। কিন্তু শুধু লড়াই করলেই যে হবেনা ম্যাচও জিততে হবে। শনিবার রাতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে যে দুই দল মাঠে নামবে, তারা এই শব্দটাই ভুলে গিয়েছে। চারটে ম্যাচ খেলে মাত্র একটিতে জয়। ২পয়েন্ট নিয়ে লীগ টেবিলের সবার নিচে এই দুই দল। আজ কোন একটা দল নিশ্চয়ই জয় পাবে। কিন্তু আরেকটা দল পৌঁছে যাবে বিপদসীমায়।

প্রথম ম্যাচে সানরাইজ হায়দরাবাদকে হারিয়ে শুরু করেছিল কলকাতা নাইট রাইডার্স(Kolkata Knight Riders)। কিন্তু তারপর থেকে খেই হারিয়ে ফেলল নাইট (KKR) শিবির। আউট অফ ফর্ম শুভমন গিল, অধিনায়ক মর্গান। ব্যাটিং অর্ডারে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে ব্যর্থ নাইট ব্যাটসম্যানরা। শেষ ম্যাচে রাসেল (Andre Russell) ফর্মে ফেরায় কিছুটা হলেও স্বস্তির হওয়া নিয়ে এসেছে নাইট রাইডার্স শিবিরে। পাশাপাশি চেন্নাই ম্যাচে ব্যাট হাতে প্যাট কামিন্স (Pat Cummins) যে দাপট দেখিয়েছেন তা থেকেই প্রত্যাবর্তনের মন্ত্র খোঁজার চেষ্টায় কলকাতার দল।

আরও পড়ুন: IPL 2021: চলতি আইপিএলের প্রথম ডাবল হেডার, কখন শুরু KKR-এর ম্যাচ?

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শেষ ম্যাচে রান পাননি। তবে রাজস্থান ম্যাচেও কেকেআরের হয়ে নীতিশ রানার ওপেন করা নিয়ে সংশয় নেই। একেবারেই পরিচিত ছন্দে নেই শুভমন গিল। তাঁর পরিবর্তে সুনীল নারিনকে ওপেনে ফেরানোর জল্পনা শোনা যাচ্ছে। যদিও গিলকে তাঁর পছন্দের ওপেনিং স্লট থেকে এখনই সরিয়ে দেওয়া হবে বলে মনে হয় না। ওপেনে না হলেও মিডল অর্ডারে পিঞ্চহিটার হিসেবে নারিনকে ব্যবহার করতে পারে কলকাতা।দীনেশ কার্তিক চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে প্রভাবশালী ইনিংস খেলেছেন। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে তিনিই কেকেআরের প্রথম পছন্দ। বরুণ চক্রবর্তী কলকাতার প্লেয়িং ইলেভেন অটোমেটিক চয়েজ। এখনও পর্যন্ত তিনিই দলের সেরা বোলার।প্রসিধ কৃষ্ণা প্রত্যাশা মতো নিজেকে মেলে ধরতে পারেননি। তাঁকে নিতান্ত খেলানো না হলে বাড়তি স্পিনার হিসেবে কুলদীপ বা হরভজনকে ফেরানো হয়ে পারে।

এদিকে অবস্থা বেসামাল পিঙ্ক সিটির। ধারাবাহিকতার ধারপাশ দিয়ে হাঁটতে পারছে না সাঙ্গাকারার (Kumar Sangakkara) দল। অধিনায়ক সঞ্জু (Sanju Samson) প্রথমদিকে ঝলক দেখালেও যতদিন এগোচ্ছে ততোই হতাশ করছেন সমর্থকদের। চোট পেয়ে বেন স্টোকসের ছিটকে যাওয়ার পাশাপাশি জোফরা আর্চারের না আসার খবর বড় ধাক্কা রাজস্থান (Rajasthan Royals) শিবিরের কাছে। উইনিং কম্বিনেশনের খোঁজ চালাচ্ছেন সাঙ্গাকারা। কিন্তু ব্যাটে বলে যা পারফরম্যান্স তাতে অনেক চিন্তা অপেক্ষা করছে রাজস্থান টিম ম্যানেজমেন্টের জন্য। জয় ছাড়া আপাতত আর কোনো রাস্তা খোলা নেই তাদের সামনে।

আরও পড়ুন: ৪৮ তম ‘বসন্তে’ পা দিলেন মাস্টার ব্লাস্টার, শুভেচ্ছার ঢল অনুরাগীদের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest