Ramiz Raja stresses need to 'create cricketing bond' with India's BCCI

Asia Cup 2023: পাকিস্তানে খেলবেন কোহলিরা? Sourav Ganguly-র সঙ্গে দেখা করলেন Ramiz Raja

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বোর্ড চেয়ারম্যানের দায়িত্ব নিয়েই জানিয়েছিলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডকে স্বনির্ভর করতে চান। সেই কাজে নেমে পড়েছেন পিসিবি হেড রামিজ রাজা। দু’বছর পর পাকিস্তানের মাটিতে এশিয়া কাপে ভারতকে খেলাতে মরিয়া রামিজ রাজা। ২০২৩ সালে পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা। দুই দেশের মধ্যে দ্বিপক্ষিক সম্পর্ক যে জায়গায়, তাতে এশিয়া কাপে অংশ নাও নিতে পারে ভারত। সেটা মাথায় রেখেই বিসিসিআই কর্তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করছেন রামিজ।

দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় সৌরভ গাঙ্গুলি এবং জয় শাহের সঙ্গে কথা বলেছেন পিসিবি প্রধান। এরপর পিসিবি-র তরফ থেকে টুইটারে পোস্ট করা এক ভিডিও বার্তায় রামিজ বলেন, “সৌরভ ও জয়ের সঙ্গে আমার আলাদা করে কথা হয়েছে। দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক নতুন করে গড়ার চেষ্টা চালাচ্ছি। একই সঙ্গে আমি মনে করি, খেলার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক না থাকাই ভাল। এই মনোভাব নিয়েই আমরা প্রথম থেকে এগিয়েছি। এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে, ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ককে নতুন করে ঠিক করতে গেলে অনেক কাঠখড় পোড়াতে হবে। দুই দেশের বোর্ডের মধ্যে সমঝোতাপূর্ণ সম্পর্ক দরকার। তাতে কিছুটা সময় লাগবে এই বিষয়ে কোনও সন্দেহ নেই।”

পাকিস্তান আয়োজিত ২০২৩ সালের এশিয়া কাপে ভারত খেলবে কিনা, সেটা নিয়ে এখনও স্পষ্ট মন্তব্য করার জায়গায় নেই রামিজ রাজা। তবে তিনি বলেন,”২০২৩ সালের এশিয়া কাপ ৫০ ওভারের হবে। সেই বিষয়ে এসিসি ইতিমধ্যেই সবুজ সঙ্কেত দিয়েছে। ফলে বিশ্বকাপের আগে এশিয়া কাপের মধ্যে দিয়ে একাধিক দল ভাল প্রস্তুতি সারতে পারবে। পাকিস্তান ওই প্রতিযোগিতা যথেষ্ট গুরুত্ব দিয়ে আয়োজন করতে চায়।”

রমিজ রাজা জানান, ২০২৩ এশিয়া কাপ ভালভাবে আয়োজন করতে চায় পাকিস্তান। তবে রাজনৈতিক ডামাডোলের মধ্যে কোহলিদের খেলা নিয়ে সংশয় থেকেই যাবে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest