RCB vs DC: Virat Kohli scores half century as RCB comfortably beat Delhi Capitals in IPL 2023

RCB vs DC: টানা ৫ ম্যাচ হার! চলতি IPL -এ জিততে ভুলেই গিয়েছে সৌরভের দিল্লি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরসিবি: ১৭৪/৬
দিল্লি ক্যাপিটালস: ১৫১/৯

শেষ দুই ম্যাচে টানা হার হজম করতে হয়েছিল। তবে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে জয়ে ফিরল কোহলি-দুপ্লেসিসের আরসিবি। চিন্নাস্বামীতে ব্যাট হাতে দিল্লি স্পিনাররা ১৭৪/৬ রানে আটকে রেখেছিল। জবাবে দিল্লি নির্ধারিত ২০ ওভারে ১৫১/৯-এর বেশি তুলতে পারেনি। আরসিবির জয় এল ২৩ রানে।

ঋষভ পন্থ না থাকায় গোটা দিল্লি দলটার মানসিকতাই যেন নড়ে গিয়েছে। দলে এমন কোনও ক্রিকেটার নেই যিনি বাকিদের অনুপ্রাণিত করতে পারেন। ডাগআউটে সৌরভ ছাড়াও রিকি পন্টিংয়ের মতো তারকা প্রাক্তন ক্রিকেটাররা বসে রয়েছেন। তাঁরাও উদ্বুদ্ধ করতে পারছেন না দলকে। প্রতিটি ম্যাচে একই ছবি। ব্যাটিংয়ে ধস এবং হার। চিত্রনাট্যের বদল হচ্ছেই না।

আরও পড়ুন: IPL 2023: আইপিএলের প্রথম ম্যাচেই টানটান লড়াই, ধোনির চেন্নাইকে হারাল হার্দিকের গুজরাট

বেঙ্গালুরুতে শনিবার টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি (Delhi Capitals)। কিন্তু সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। বিরাট কোহলি এবং ফ্যাফ ডু’প্লেসিস শুরুটা ভালই করেন। ফ্যাফ ২২ রানে আউট হলেও বিরাট ৩৪ বলে ৫০ রান করেন। কিন্তু হাফসেঞ্চুরি করে কোহলি ফিরতেই আরসিবিতে ফের হাহাকার শুরু হয়ে যায়। একে একে ফিরে যান লোমরোর (২৬), ম্যাক্সওয়েল (২৪), হর্ষলরা (৬)। এদিন ফের ব্যর্থ হন কার্তিক। প্রথম বলেই ফেরেন তিনি। শেষদিকে বাংলার শাহবাজ ১২ বলে ২০ রান করে আরসিবিকে ১৭৪ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে দেন।

কিন্তু জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে দিল্লির ব্যাটিং বিভাগ। মাত্র ২ রানের মধ্যে ৩ উইকেট খুইয়ে ফেলে তারা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি দিল্লি। আসলে এবছর শুরু থেকেই ব্যাট হাতে বিশ্রী খেলছে দিল্লি। অধিনায়ক ওয়ার্নার (David Warner) এতদিন সামাল দিচ্ছিলেন। এদিন তিনিও ব্যর্থ হলেন। দিল্লির গোটা টপ অর্ডারে মণীশ পাণ্ডের হাফসেঞ্চুরি ছাড়া উল্লেখযোগ্য কেউই কিছু করেননি। শেষদিকে অক্ষর প্যাটেল, আমন খান, নখিয়ারা চালিয়ে খেলে হারের ব্যবধান কমিয়ে এনেছিলেন। তবে সব মিলিয়ে শনিবারও দিল্লির শনির দশা কাটল না। তাদের ইনিংস শেষ হল ৯ উইকেটে ১৫১ রানে। দিল্লিকে হারতে হল ২৩ রানে। বল হাতে আরসিবির হয়ে দাপট দেখালেন তরুণ ভিস্ক (৩-২০) এবং সিরাজ (২-২৩)।

আরও পড়ুন: T20: বিশ্বের সবচেয়ে ধনী T20 লিগ করার পরিকল্পনা করছে সৌদি আরব, খেলতে পারেন ভারতীয়রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest