Rohit Sharma Ruled Out of Edgbaston Test Against England, Jasprit Bumrah To Lead

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে নেই রোহিত! নেতৃত্ব দেবেন এই পেসার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনায় আক্রান্ত রোহিত বুধবারও ভারতীয় দলের হয়ে অনুশীলন করতে পারেননি। আশঙ্কাই সত্যি। ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে (Edgbaston Test) খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা।তাঁর বদলে এজবাস্টন টেস্টে অধিনায়কত্ব করবেন জশপ্রীত বুমরাহ। ৩৫ বছর পর প্রথমবার একজন পেসার ভারতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন।এখনও নিভৃতবাসে রয়েছেন তিনি। রোহিতের দ্বিতীয় কোভিড পরীক্ষার  (আরটিপিসিআর) রিপোর্টও পজিটিভ এসেছে।

গত ২৬ জুন বিসিসিআই রোহিতের কোভিড আক্রান্ত হওয়ার মেডিক্যাল রিপোর্টের আপডেট দিয়েছিল। শোনা যাচ্ছে মরণ বাঁচন টেস্টের আগে তাঁর সুস্থ হওয়ার সম্ভাবনা খুবই কম। সেইজন্য এ বার টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন দলের সহ অধিনায়ক। বুধবার রোহিতের দ্বিতীয় দফার আরটি পিসিআর টেস্ট করা হয়েছে। সেই রিপোর্টের হাতে আসার পরেই বুমরাকে নাকি টিম মিটিংয়ে নেতৃত্ব দেওয়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।  এএনআই-এর রিপোর্ট অনুযায়ী, এমনটাই জানা গিয়েছে।

গত ১২ মাসে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। বুমরার নাম সেই তালিকায় জুড়ে যাওয়া কেবল সময়ের অপেক্ষা।

বোর্ড সূত্রের খবর, বুধবার অনুশীলনের সময় মাঠেই একটি টিম মিটিংয়ের আয়োজন করা হয়। তখনই গোটা দলকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়েছে, শুক্রবার থেকে শুরু হতে চলা টেস্টে পাওয়া যাবে না অধিনায়ককে। রোহিতের বদলে অধিনায়কত্ব করবেন জশপ্রীত বুমরাহ(Jasprit Bumrah )। বুমরাহ যদি শেষপর্যন্ত সত্যিই ভারতীয় দলের নেতৃত্ব দেন, তাহলে সেটা ইতিহাস হতে চলেছে। ১৯৮৭ সালের পর এই প্রথম কোনও পেসার ভারতীয় টেস্ট দলের নেতৃত্ব দেবেন। শেষবার এই কীর্তি করেছিলেন কপিল দেব।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest