Messi’কে হারিয়ে শতাব্দীর সেরা ফুটবলার হলেন Cristiano Ronaldo

বিগত ২০ বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। রবিবার দুবাইয়ে (Dubai) গ্লোব সকার অ্যাওয়ার্ডসের ‘‌Player of the Century 2001-2020’ পুরস্কার জিতলেন তিনি। পিছনে ফেললেন চির–প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি, মহম্মদ সালাহ, রোনাল্ডিনহোর মতো তারকাদের।

এছাড়া সেরা কোচ নির্বাচিত হয়েছেন ম্যাঞ্চেস্টার সিটি’‌র পেপ গোয়ার্দিওয়ালা। সেরা দল আবার নির্বাচিত হয়েছেন রোনাল্ডোরই প্রাক্তন দল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। বিশেষ পুরস্কার পেয়েছেন স্পেনের বিশ্বকাপজয়ী তারকা ইকের ক্যাসিয়াস।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফর থেকে ফিরেই বিয়েটা সেরে ফেললেন যুজবেন্দ্র চাহাল, শুভেচ্ছার ঝড় নেটদুনিয়ায়

করোনার কারণে বাতিল হয়েছে এবারের ব্যালন ডি’অর পুরস্কারের অনুষ্ঠান। লিওনেল  মেসি (Lionel Messi) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে  (Cristiano Ronaldo) হারিয়ে  (The Best FIFA Men’s Player) ফিফার বর্ষসেরা পুরস্কার জিতে নিয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski)। এবার দুবাইয়ে আয়োজিত গ্লোবার সকার অ্যাওয়ার্ড-এ মেসিকে হারিয়ে শতাব্দীর সেরা ফুটবলারের পুরস্কার পেলেন সিআর সেভেন।

রোনাল্ডো জানান, “যাঁরা আমাকে এই সম্মানের জন্য বেছে নিয়েছেন তাঁদের সকলের কাছে আমি কৃতজ্ঞ। এই পুরস্কার আমাকে আবার নতুন ভাবে লড়াই করার অনুপ্রেরণা দেবে। এই পুরস্কার একটু হলেও আলাদা।২০ বছর ধরে প্রফেশনাল ফুটবল খেলছি। জানি না আর কোনও রেকর্ড ভাঙা বাকি রয়েছে কি না। তবে সতীর্থরা পাশে না থাকলে এই সাফল্য পেতাম না।”

আরও পড়ুন: ICC Decade Awards: অবসরের পরেও অধিনায়কত্ব পেলেন ধোনি