Rupinder Pal Singh, a member of the Tokyo Olympic bronze-winning hockey team, has retired

অবসর নিলেন টোকিও অলিম্পিক ব্রোঞ্জজয়ী হকি দলের সদস্য রুপিন্দর পাল সিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টোকিও অলিম্পিকে ইতিহাস গড়েছে ভারতীয় পুরুষ হকি দল। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ব্রোঞ্জ জিতেছিলেন মনপ্রীতরা। সেই পদকজয়ী দলের অন্যতম সদস্য রুপিন্দর পাল সিং নিজের ১৩ বছরের দীর্ঘ কেরিয়ারের ইতি টানলেন।

৩০ বছর বয়সী ডিফেন্ডার গুরুত্বপূর্ণ ঘোষণাটি করবার জন্যে বেছে নিয়েছিলেন মাইক্রো ব্লগিং সাইট ট্যুইটারকে। সেখানে রুপিন্দর লিখেছেন – ” আমি আপনাদের জানাতে চাই ভারতীয় হকি দল থেকে অবসর গ্রহণ করছি। শেষ কয়েকটা মাসে আমার জীবনের শ্রেষ্ঠ সময় কাটিয়েছি। জীবনের সবচেয়ে অভাবনীয় অভিজ্ঞতাগুলোর সাক্ষী হওয়া সতীর্থদের সঙ্গে টোকি অলিম্পিকের পোডিয়ামে জায়গা করে নেওয়ার স্মৃতি সবসময় মনে রাখব।

রুপিন্দর নিজের ক্রীড়াজীবনের সঙ্গে জড়িয়ে থাকা প্রতিষ্ঠান, ব্যক্তি ও প্রশিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন। ১৩ বছর ধরে আন্তর্জাতিক হকির মঞ্চে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করবার পর প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের সুযোগ করে দিতে চাইছেন এই অভিজ্ঞ ডিফেন্ডার।

রুপিন্দর ভারতীয় দলের হয়ে ২৩৩টি ম্যাচ খেলে ১১৫টি গোল করেছেন। ২০১০ সালে সুলতান আজলান শা কাপে অভিষেক হয়েছিল পাঞ্জাবের ফরিদকোট থেকে উঠে আসা এই তারকার। টোকিও অলিম্পিকের ব্রোঞ্জজয় ছাড়াও নিজের দীর্ঘ কেরিয়ারে অনেক সাফল্য পেয়েছেন রুপিন্দর। ২০১৪ এশিয়ান গেমসে সোনা, দুটি হকি ওয়ার্ল্ড লিগে ব্রোঞ্জ, কমনওয়েলথ গেমসের রুপোজয়ী দলের অন্যতম ভরসা ছিলেন রক্ষণভাগের এই খেলোয়াড়।

আরও পড়ুন: INI and NEET-PG Exam: সার্জারির প্রবেশিকায় দেশের মধ্যে শীর্ষে অমর্ত্য, সেরার সেরা বাংলা!

আরও পড়ুন: ভারচুয়ালি দিল্লির আদালতে উপস্থিত অভিষেকপত্নী রুজিরা, নির্দেশ সশরীরে হাজিরার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest