বাবা সচিন বলেই ছেলে অর্জুন চান্স IPL-এ! কি জবাব দিলেন Tendulkar

ছেলে অর্জুন তেন্ডুলকরকে নিয়ে ‘নেপোটিজম’ বিতর্ক অব্যাহত।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাবা সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তাই ছেলে অর্জুন তেন্ডুলকর IPL-এ খেলার সুযোগ পেয়েছেন। অর্জুন তেন্ডুলকরকে IPL নিলামে Mumbai Indians দলে নেওয়ার পরই এমন সব কথা সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকে। ২০ লাখ টাকায় মুম্বই তাঁকে দলে নিয়েছিল। এর আগে মুম্বই দলে অর্জুন সুযোগ পাওয়ার পরও একই কথা শোনা গিয়েছিল। বাবা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি। তাই অর্জুনের যাত্রাপথ মসৃণ হচ্ছে বলে দাবি ছিল অনেকের। তবে এতদিন পর্যন্ত সচিন তেন্ডুলকর কখনও এসব নিয়ে পাল্টা কিছু বলেননি। তবে এবার পরোক্ষভাবে সমালোচকদের বিঁধলেন তিনি।

একটি ই-লার্নিং প্ল্যাটফর্মের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার পর ভার্চুয়াল আলাপচারিতায় সচিন বলেন, ‘আমরা যখনই ড্রেসিংরুমে ঢুকে যাই, তখন তুমি কোথা থেকে এসেছ, দেশের কোন অংশের মানুষ, তা একেবারেই গুরুত্ব পায় না। মাঠে এটা সবার ক্ষেত্রেই সমান।’ সঙ্গে যোগ করেন, ‘মাঠে তোমার পারফরম্যান্স ছাড়া খেলাধুলোয় কোনও বিষয় গুরুত্ব পায় না।’

Nepotism শব্দটা অর্জুনের নামের সঙ্গে ব্যবহার করছিলেন অনেকে। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁদের জন্য পরোক্ষ জবাব দিলেন। বললেন, ”খেলার মাঠে একমাত্র একজন খেলোয়াড়ের পারফরম্যান্স দেখা হয়। এর বাইরে আর অন্য কোনও ব্যাপার প্রাধান্য পায় না।”

আরও পড়ুন: IPL Auction 2021: KKR-এ প্রত্যাবর্তন ‘লাকি চার্ম’ শাকিবের, দলে এল হরভজন -করুণ নায়ার

সচিন এদিন আরও বলেন, ”ড্রেসিংরুমে একজন ক্রীড়াবিদ স্রেফ ব্যক্তি। এমন ব্যক্তি যে টিমে যোগ দিতে চায়। তার জন্য তাঁকে পারফর্ম করতে হবে। আমি দেশের বিভিন্ন অংশে বহু শিক্ষকের সঙ্গে মেশার সুযোগ পাই। তাঁদের থেকে আমিও রোজ কিছু না কিছু শিখি। সেইসব শিক্ষা আমি বাস্তব জীবনে প্রয়োগ করার চেষ্টা করি।”

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্সের তরফে স্পষ্টভাবে জানানো হয়, নেপোটিজমের কোনও প্রশ্নই উঠছে না। স্রেফ যোগ্যতার ভিত্তিতেই অর্জুনকে দলে নেওয়া হয়েছে। মুম্বইয়ের ক্রিকেট অপারেশনসের ডিরেক্টর জাহির খান বলেছিলেন, ‘বিষয়টা সহজভাবে দেখুন। একজন তরুণ ক্রিকেটার দলে এসেছে। ওকে ভালো খেলে নিজের দক্ষতা প্রমাণ করতে হবে। সর্বোচ্চ পর্যায়ে ও কেমন খেলবে, সেটা এখন পুরোপুরি ওর হাতে।’

আরও পড়ুন: ৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ, ৪ গ্র্যান্ড স্লামের মালকিন হয়ে উজ্জ্বল ওসাকা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest