Site icon The News Nest

শুভেচ্ছা জানাতে গিয়ে যৌন ক্রিয়ার সঙ্গে যুক্ত শব্দ ব্যবহার সদগুরুর, শুরু বিতর্ক

Hima Sadhguru

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: সব ধর্মগুরু যে যাবতীয় আধুনিক নাগরিক ইংরাজি শব্দভাণ্ডার সম্পর্কে ওয়াকিবহাল হবেন তা নয়। তবে সারাক্ষণ কেতাদুরস্ত ইংরাজিতে জ্ঞান বিলানো সদগুরুর কাছ থেকে কিছুটা বেশি ইংরাজি জ্ঞান আশা হয়তো করাই যায়। কিন্তু ঘটনা যা ঘটল, তাতে দেশজুড়ে চাঞ্চল্য , ভাইরাল হয়ে গেল তামিল ধর্মগুরু সদগুরুর টুইট।

গত ১৮ জুলাই অ্যাথলিট হিমা দাস কেরিয়ারের পঞ্চম সোনাটি জেতার পর তাঁকে শুভেচ্ছা জানিয়ে সদগুরু লেখেন, “হিমা দাস, এ গোল্ডেন শাওয়ার ফর ইন্ডিয়া, কনগ্র্যাচুলেসনস অ্যান্ড ব্লেসিংস- এসজি”(ভারতের সোনার বৃষ্টি হিমা দাসকে অভিনন্দন এবং আশীর্বাদ-সদগুরু)। আর যত গন্ডগোল এই ‘গোল্ডেন শাওয়ার’ শব্দটি নিয়ে। এই শব্দে অর্থ যৌন তৃপ্তির জন্য অন্যের শরীরে প্রস্রাব করার অভ্যাস। শব্দটি বেশ আপত্তিকর। কিন্তু সাধগুরু এটি ব্যবহার করেছেন ‘সোনার স্নান’ হিসেবে। আর সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়েন তিনি।

সদগুরুর ওই টুইটটি মঙ্গলবার জনতার নজরে পড়ে। তারপরই শুরু হয় বিতর্ক। কেউ কেউ বলতে থাকেন, ওই কথার অর্থ জেনেও সেটা অন্য ভাবে প্রয়োগ করেছেন ওই ধর্মগুরু। কারও মতে ভাষাটা ঠিকমতো না জেনে অতিরিক্ত কায়দা করে কথা বলার জন্যই এমন ভুল হয়েছে সদগুরুর। এ ব্যাপারে গুরুর প্রতিক্রিয়া অবশ্য এখনও মেলেনি। অনেকেরই প্রশ্ন, কেন সঠিক মানে না জেনেই হিমা দাসকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি? তবে মজার বিষয়, এতবড় ভুলটির পরও টুইটটি এখনও পর্যন্ত মুছে ফেলেননি সাধগুরু। হিমাও তাঁর টুইটের কোনও উত্তর দেননি।

Exit mobile version