SAFF Cup: India’s first match against Bangladesh ends in a draw

SAFF Cup: Sunil Chhetri-র গোলের পরেও ১০ জনের বাংলাদেশের কাছে আটকে গেল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাফ কাপের (SAFF Cup) প্রথম ম্যাচে দশজনের বাংলাদেশের কাছে আটকে গেল ভারত। ম্যাচ শেষ হল ১-১ গোলে। ভারতের হয়ে গোল করলেন সেই সুনীল ছেত্রী। বাংলাদেশের হয়ে গোল করলেন ইয়াসিন আরাফাত। প্রায় ৪০ মিনিট দশজনে খেলেও বাংলাদেশ যেভাবে ভারতকে আটকে দিল, তা চিন্তায় রাখবে ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচকে (Igar Stimach)।

ম্যাচের শুরু থেকে দু’দলই আক্রমণ করতে থাকে। ২৪ মিনিটের মাথায় মনবীর সিংহ গোলের কাছাকাছি চলে এসেছিলেন। তবে পায়ের সঙ্গে বলের সংযোগ ভাল না হওয়ায় গোলকিপার সহজেই তা বাঁচিয়ে দেন।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ভারতকে। এগিয়ে দেন সুনীল। ডানদিক থেকে আক্রমণ শুরু করেছিলেন উদান্তা সিংহ। তাঁর বাড়ানো বল পেয়ে জোরালো শটে বল জালে জড়ান সুনীল। ৩৬ মিনিটে গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন লিস্টন কোলাসো। তবে বাংলাদেশের গোলরক্ষক রহমান তা বাঁচিয়ে দেন।

দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়ানোর লক্ষ্যে অনিরুদ্ধ থাপাকে তুলে ব্রেন্ডন ফের্নান্দেসকে নামান ভারতের কোচ ইগর স্তিমাচ। ৫১ মিনিটের মাথায় সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন রাকিব হোসেন। তার তিন মিনিট পরেই লাল কার্ড দেখে বাংলাদেশ। লিস্টনকে অবৈধ ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন।

এর সুবিধা সুনীলরা নিতে পারেননি। উল্টে গোল খেয়ে যায় ভারত। কর্নার থেকে ভাসানো বলে হেড করে সমতা ফেরান ইয়াসিন। খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ফের সুযোগ এসেছিল ভারতের কাছে। কিন্তু মনবীরের প্রচেষ্টা কাজে লাগেনি।

পরিসংখ্যান বলছে, সাফ চ্যাম্পিয়নশিপে এ পর্যন্ত ভারত ও বাংলাদেশ মুখোমুখি হয়েছে ন’বার। যার মধ্যে ভারত এগিয়ে রয়েছে ৪-১ ফলে। শেষবার ২০০৩ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ১-২ হেরে গিয়েছিল ভারত (Indian Cricket Team)। কিন্তু তার পরে গত ১৮ বছরে ভারতের বিরুদ্ধে এই প্রতিযোগিতায় জেতেনি বাংলাদেশ। এ হেন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এভাবে আটকে যাওয়া আরও একবার প্রশ্ন তুলে দিল কোচ স্টিমাচের ভবিষ্যৎ নিয়ে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest