Sania Mirza announces her retirement from professional Tennis

Sania Mirza: বিচ্ছেদের গুঞ্জনের মাঝে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবশেষে টেনিস থেকে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা (Sania Mirza)। ভারতীয় টেনিস তারকা জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসে দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে টেনিসকে বিদায় জানাবেন তিনি। ৩৬ বছর বয়সী টেনিস তারকা জানুয়ারিতে অস্ট্রেলিয়া ওপেনে তাঁর শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলবেন। কাজাখস্তানের আনা দানিলিনার সঙ্গে খেলবেন তিনি।

মহিলা টেনিস অ্যাসোসিয়েশনের সাক্ষাৎকারে সানিয়া মির্জা তার অবসরের খবর জানিয়েছেন। মির্জা অবসর গ্রহণের কারণ হিসেবে নিজের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কথা উল্লেখ করেছেন। তিনি বহুদিন ধরেই কাফ মাসলের চোটের সমস্যায় ভুগছেন। সানিয়া মনে করছেন, অবসর নেওয়ার এটাই সঠিক সময়। কারণ, তাঁর শরীর আর ধকল নিতে পারছে না। তিনি বলেছেন, ‘‘৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।’’

আরও পড়ুন: Rishabh Pant: ভয়াবহ দুর্ঘটনার কবলে ঋষভ পন্ত, প্রাণে বাঁচলেন বরাতজোরে, ভিডিয়ো প্রকাশ্যে

আসলে, সানিয়া মির্জা গত বছর ইউএস ওপেনের পরে পেশাদার টেনিসকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন, তবে তিনি চোটের কারণে টুর্নামেন্টে খেলতে পারেননি, তারপরে তিনি অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেছিলেন।

মেয়েদের ডাবলসে এক সময় এক নম্বর ছিলেন সানিয়া। তাঁর ঝুলিতে মেয়েদের ডাবলস বিভাগে রয়েছে তিনটি গ্র্যান্ড স্ল্যাম। মিক্সড ডাবলসেও জিতেছিলেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম। মির্জাকে এখনও পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ টেনিস খেলোয়াড় হিসেবে মান্যতা দেওয়া হয়।

আরও পড়ুন: Cristiano Ronaldo : জার্সি ৭ পেলেও আল নাসেরের হয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অভিষেক অনিশ্চিত

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest