প্রথম ভারতীয় হিসেবে বিরল সম্মানে ভূষিত সানিয়া, জিতলেন ‘হার্ট’ অ্যাওয়ার্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: হৃদয় জিতলেন সানিয়া মির্জা! শুধু আন্তর্জাতিক টেনিসমহলেরই নয়, বরং সমগ্র ভারতবাসীর! উপমহাদেশের প্রথম টেনিস তারকা হিসেবে ফেড কাপের ‘হার্ট অ্যাওয়ার্ড’ জিতলেন ভারতীয় টেনিস তারকা।

এশিয়া-ওশেনিয়া জোন থেকে ১৬,৯৮৫ ভোটের মধ্যে ১০,০০০-ই যায় সানিয়ার দখলে। অনলাইন ভোটিংয়ের মাধ্যমে অনুরাগীরা বেছে নেন তাঁদের পছন্দের ব্যক্তিত্ব। সানিয়ার ৬০ শতাংশের বেশি ভোট পেয়ে জয় বুঝিয়ে দিচ্ছে, কোর্ট থেকে দীর্ঘদিন সরে থাকার পরেও এই ভারতীয় টেনিস তারকা এখনও কতটা জনপ্রিয়। ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জিতে ২০০০ ডলার পুরস্কার পেয়েছেন তিনি, ৩৩ বছরের হায়দরাবাদি সেই টাকা দান করেছেন মুখ্যমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে।   

আরও পড়ুন: অক্ষয় কুমারের আসল নাম কী! সাধারণ জ্ঞানের বইয়ের প্রশ্ন ঘিরে বিতর্ক

সারা ভারত টেনিস অ্যাসোসিয়েশন প্রকাশিত এক বিবৃতিতে সানিয়া বলেছেন, প্রথম ভারতীয় হিসেবে এই ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জয় অত্যন্ত সম্মানের বিষয়। আমি গোটা দেশ ও আমার সব অনুরাগীদের এই পুরস্কার উৎসর্গ করছি, আমাকে ভোট দেওয়ার জন্য প্রত্যেককে ধন্যবাদ। ভবিষ্যতে দেশের জন্য আরও গৌরব নিয়ে আসার আশা রাখি।

ছেলে ইজানের জন্মের কারণে ৪ বছর কোর্টের বাইরে ছিলেন ডাবলসে বিশ্বের প্রাক্তন ১ নম্বর সানিয়া। ২০১৮-র অক্টোবরে ইঝানের জন্মের পর এ বছর জানুয়ারিতে কোর্টে ফেরেন তিনি। প্রথম টুর্নামেন্ট হোবার্ট ইন্টারন্যাশনালের ডাবলস জিতে নেন সঙ্গী নাদিয়া কিচেনকের সঙ্গে। মূলত তাঁর দক্ষতায় ভর করে ফেড কাপের প্লে অফে প্রথমবার কোয়ালিফাই করে ভারতীয় দল।

আরও পড়ুন: মনমোহন সিং-এর করোনা টেস্টিং সম্পন্ন! জেনে নিন কোন তথ্য সামনে এল…

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest