September 19, 2007: Yuvraj Singh scripts history, hits 6 sixes off Stuart Broad in T20 World Cup

১৪ বছর আগে ঠিক আজকের দিনেই ছয় ছক্কার নজির গড়েছিলেন যুবি, দেখুন ঐতিহাসিক ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ থেকে ১৪ বছর আগে এইদিনেই অসামান্য কীর্তি স্থাপন করেছিলেন যুবরাজ সিং। ১৯ সেপ্টেম্বর ২০০৭ সালে তিনিই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে পরপর ৬টি ছয় মেরেছিলেন। আজই সেই দিনকে মনে করিয়ে দিতে ভিডিও ট্যুইট করেছে আইসিসি। যে ট্যুইট রিট্যুইট করেছেন যুবরাজ স্বয়ং।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে বসেছিল প্রথম টি-২০ বিশ্বকাপের আসর। প্রথম উইকেট ১৩৬ রানের পার্টনারশিপ গড়েছিলেন সেহবাগ-গম্ভীর জুটি। ৩ উইকেট হারিয়ে ভারতের যখন ১৪৪ রান, ব্যাট করতে নামেন যুবরাজ। ঠিক তখনই অ্যান্ড্রু ফ্লিন্টফের সঙ্গে কোনও কারণে কথা কাটাকাটি হয় বাঁ হাতি স্টাইলিশ ব্যাটসম্যানের। ঘুরে যায় ম্যাচের মোড়। বাকিটা ইতিহাস।

ম্যাচের ১৯ তম ওভারে ব্যাটে ঝড় তোলেন যুবরাজ। প্রথম বলটা উড়ে যায় ডিপ মিড উইকেটে। দ্বিতীয় বল স্কোয়ার লেগের দিকে। তৃতীয় বল ওয়াইড লং অফের দিকে। চতুর্থ এবং পঞ্চম বল যথাক্রমে ডিপ পয়েন্ট ও স্কোয়ার লেগের ওপর দিয়ে। ওভারের ছ’নম্বর বলটা লং অনের দিকে। বোলিং এন্ডে অসহায় দর্শক স্টুয়ার্ট ব্রড। ক্রিজের অপর প্রান্তে থাকা ধোনি তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেন যুবির এই অবিশ্বাস্য ইনিংস।

যুবরাজের উদ্দেশ্যে ব্রডের বাবা একসময় বলেছিলেন, ‘তুমি আমার ছেলের কেরিয়ার শেষ করে দিলে।’ টি-২০ ক্রিকেটে এই কীর্তির রচয়িতা একমাত্র যুবরাজ সিং।

আগ্রাসী ব্যাটসম্যান, কাযর্করী বোলার এবং দুরন্ত ফিল্ডার। সবমিলিয়ে যুবরাজ সিং একজন কমপ্লিট অল-রাউন্ডার। ক্রিকেটবিশ্ব যুবরাজ সিংকে মনে রাখবে ইতিহাসের অন্যতম সেরা অল-রাউন্ডার হিসেবে। যুবির অসাধারণ সব পারফর্ম্যান্সের মাঝে আলাদা করে স্মরণীয় হয়ে থাকবে দু’টি বিশ্বকাপে (২০০৭ টি-২০ ও ২০১১ ওয়ান ডে) তাঁর ব্যাটে-বলে অনবদ্য অবদান। তবে ভারতের জোড়া বিশ্বখেতাব জয়ের নায়কের কেরিয়ারের সেরা কীর্তি হিসেব অবশ্যই চিহ্নিত হয়ে থাকবে ছয় ছক্কার এই ঐতিহাসিক অধ্যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest