চার বলে চার উইকেট, ৬ জন ব্যাটসম্যানকে বোল্ড করে ইতিহাসে আফ্রিদি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুধু হ্যাটট্রিক করেই ক্ষান্ত হলেন না, তুলে নিলেন পরপর চার বলে চারটি উইকেট। পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদির এমন কীর্তি টি-২০ ব্লাস্টে।মিডলসেক্সের বিরুদ্ধে হ্যাম্পশায়ারের হয়ে মাঠে নেমে এমন কৃতিত্ব অর্জন করেন আফ্রিদি। ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় (১৭.৩), চতুর্থ (১৭.৪), পঞ্চম (১৭.৫) ও শেষ (৭১.৬) বলে আফ্রিদি সাজঘরে ফেরান যথাক্রমে জন সিম্পসন, স্টিভ ফিন, থিলান ওয়ালালাউইতা ও টিম মু্র্তাঘকে। উল্লেখযোগ্য বিষয় হল, পরপর চার ব্যাটসম্যানকেই আফ্রিদি ক্লিন বোল্ড করেন।

শুধু এই চার জনকেই নয়, ম্যাচে আফ্রিদি আউট করেন আরও দুই ব্যাটসম্যানকে এবং তাঁদেরকেও বোল্ড করেই মাঠ ছাড়তে বাধ্য করেন পাক পেসার। স্টিভ এসকিনাজি ও লিউক হলম্যানের উইকেট দু’টি মিলিয়ে ম্যাচে আফ্রিদির সংগ্রহ দাঁড়ায় মোট ৬টি উইকেট।নিজের কেরিয়ারের সেরা তো বটেই, আফ্রিদি হ্যাম্পশায়ারের হয়ে টি-২০ ক্রিকেটে সর্বকালীন রেকর্ড গড়েন ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে।

আরও পড়ুন : গুজরাট নয় ‘দিদির বাংলা’ ! ১০ মাদ্রাসা শিক্ষককে জায়গা দিল না সল্টলেকের অতিথিশালা

পাকিস্তানের প্রথম ও সব মিলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে টি-২০তে টানা চার বলে চার উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন শাহীন আফ্রিদি।সর্বপ্রথম টি-২০তে টানা চার বলে চার উইকেট নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর এমন কীর্তিতে নাম লেখান বাংলাদেশের পেসার আল-আমিন হোসেন, আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান, শ্রীলংকার পেসার লাসিথ মালিঙ্গা ও ভারতীয় পেসার অভিমন্যু মিঠুন।আন্তর্জাতিক ক্রিকেটে এমন কীর্তি আছে মালিঙ্গা ও রশিদের।

আরও পড়ুন : সোনার দাম কমল অনেকটা, রূপোর দামও পড়ল ধড়াম করে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest