Site icon The News Nest

নির্বাসন অতীত, আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিজের সিংহাসন ফিরে পেলেন সাকিব আল হাসান

shakib

ভারতীয় এক বুকির সঙ্গে যোগাযোগের কথা এবং স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় দু’বছরের জন্য সাকিব আল হাসানকে নিষিদ্ধ করে আইসিসি। তবে নিজের দোষ স্বীকার করে নেওয়ায় একবছরের শাস্তি স্থগিত করে ক্রিকেটের নিয়ামক সংস্থা।

নিষেধাজ্ঞা উঠে যাওয়ার এক সপ্তাহের মধ্যেই সাকিব আল হাসানকে সুখবর দিল আইসিসি। আইসিসির সর্বশেষ ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন বাংলাদেশের সাকিব। আজ দুপুরে প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে বাঁহাতি অলরাউন্ডার ৩৭৩ রেটিং পয়েন্ট নিয়ে আছেন সবার ওপরে।

আরও পড়ুন : হাওড়া-শিয়ালদা মিলিয়ে ২০০–র বেশি ট্রেন চালানোর ভাবনা ,কাল ফের বৈঠক রাজ্য-রেলের

২৮ অক্টোবর সাকিবের শাস্তির মেয়াদ শেষ হয়। ২৯ অক্টোবর থেকে তিনি মুক্ত। সব ধরনের ক্রিকেটে এবার অংশ নিতে পারবেন তিনি। আবার ক্রিকেট মাঠে তাঁকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন তাঁর সতীর্থ থেকে ভক্তরা। মাঠে নামার আগেই সুখবর পেলেন সাকিব।

নিষেধাজ্ঞায় পড়ার আগে সাকিবের রেটিং পয়েন্ট ছিল ৩৯৪। এ বছরের মার্চে তিনটা ওয়ানডে হাতছাড়া হওয়ায় এখন সেটি নেমে এসেছে ৩৭৩–এ। তবুও তিনি আছেন তাঁর জায়গাতেই। দুইয়ে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর রেটিং পয়েন্ট ৩০১, তৃতীয় ক্রিস ওকসের ২৮১, চার নম্বরে থাকা বেন স্টোকসের রেটিং পয়েন্ট ২৭৬।

নিষেধাজ্ঞা কেটে যাওয়ায় সাকিব হয়তো এ মাসে বঙ্গবন্ধু টি–টোয়েন্টি কাপ দিয়েই মাঠে ফিরবেন। যুক্তরাষ্ট্র থেকে তাঁর ঢাকায় আসার কথা আগামীকাল রাত ২টায়। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ ও লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলার লক্ষ্যে সাকিব প্রায় ছয় মাস পর ঢাকায় ফিরেছিলেন সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। দেশে ফিরেই নিজেকে প্রস্তুত করতে তিনি চলে যান বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।

আরও পড়ুন : আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ, সাতসকালে গ্রেফতার অর্ণব গোস্বামী

 

Exit mobile version