Shakib's unique T20I record against Australia, far behind Russell-Jadeja

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অনন্য রেকর্ড Shakib-এর,বহু পিছনে রইলেন রাসেল-জাদেজারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচেও লজ্জার হার অস্ট্রেলিয়ার (Australia)। আর এই ম্যাচে বাংলাদেশের জয়ের অন্যতম নায়ক অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hasan) অনন্য রেকর্ডের মালিকও হলেন। যে রেকর্ড বিশ্বের আর কোনও পুরুষ ক্রিকেটারের নেই।

এই ম্যাচে মাত্র ৯ রান দিয়ে চার উইকেট নেন শাকিব। আর সেই সঙ্গেই প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১০০০ রান এবং ১০০ উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি। এর আগে কোনও পুরুষ ক্রিকেটার না হলেও, দুই মহিলা ক্রিকেটারের কিন্তু এই নজির গড়ার রেকর্ড রয়েছে। অস্ট্রেলিয়ার এলিস পেরি (১২৪৩ রান এবং ১১৫ উইকেট) এবং পাকিস্তানের নিদা দার (১২০৭ রান এবং ১০৩ উইকেট) এই রেকর্ড আগেই গড়েছেন। বলতে গেলে পুরুষ এবং মহিলা ক্রিকেট মিলিয়ে তৃতীয় ক্রিকেটার হিসেবে অনন্য নজিরের মালিক হলেন শাকিব।

এদিকে, শাকিবের অনন্য রেকর্ডের দিনে আবার লজ্জার রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া। এই ম্যাচে নিজেদের টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন রান করল অজিরা। এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১২২ রান করেন শাকিবরা। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৬২ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। শাকিব চার উইকেট পাওয়ার পাশাপাশি মহম্মদ সইফুদ্দিন তিনটি উইকেট পান। এর ফলে ৬০ রানে ম্যাচ জিতে ৪-১ ব্যবধানে সিরিজ জিতল বাংলাদেশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest