ইস্টবেঙ্গলের কোচ হলেন লিভারপুলের কিংবদন্তি রবি ফাউলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সমস্ত জল্পনার অবসান। আসন্ন ISL-এ নামার আগে সরকারিভাবে প্রাক্তন ইংল্যান্ড (England) ও লিভারপুল (Liverpool) তারকা রবি ফাউলারকেই (Robbie Fowler) কোচ হিসেবে বেছে নিল ইস্টবেঙ্গল। শুক্রবার ক্লাবের ইনভেস্টর শ্রী সিমেন্টের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে হেড কোচ ফাউলার এবং তাঁর কোচিং টিমের নাম ঘোষণা করা হয়। আপাতত ফাউলারের সঙ্গে দু’‌বছরের চুক্তি করা হয়েছে।

 ২৭ সেপ্টেম্বর সাত সকালেই লাল-হলুদ সমর্থকদের সুখবর শোনান ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড- এর কর্ণধার নীতা আম্বানি। তিনি ঘোষণা করেন, ইন্ডিয়ান সুপার লিগের একাদশতম দল হিসাবে অন্তর্ভুক্ত হল ইস্টবেঙ্গল। মুখ্যমন্ত্রীর সৌজন্যে ইনভেস্টর জোগাড় হওয়ার ২৫ দিন পর ইস্টবেঙ্গলের আইএসএল খেলায় সরকারি সিলমোহর পড়ে যায়। আর ৯ অক্টোবর শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন লিভারপুলের কিংবদন্তি ফুটবলার রবি ফাউলারকে এ মরশুমে কোচ হিসেবে নিযুক্ত করল।

আরও পড়ুন : শনিবার আবু ধাবিতে বীর-জারার লড়াই; প্রস্তুত কলকাতা-পঞ্জাব

আইএসএলে অন্তর্ভুক্তির পর ইস্টবেঙ্গলের নতুন কোচ হিসেবে লিভারপুলের কিংবদন্তি ফুটবলার রবি ফাউলারের নাম ঘোরাফেরা করছিল। শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরি মোহন বাঙ্গুর ইঙ্গিত দিয়েছিলেন আগেই। শুক্রবার তাতেই সরকারি সিলমোহর পড়ে গেল।

বিজ্ঞপ্তিতে শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুর বলেন, ‘‌‘‌আসন্ন আইএসএলের জন্য কিংবদন্তি রবি ফাউলারকে ইস্টবেঙ্গলের (East Bengal) হেড কোচ হিসেবে নিযুক্ত করতে পেরে আমরা খুবই খুশি। আপাতত দু’‌বছরের চুক্তি হলেও, আমরা আশাবাদী ভবিষ্যতে বহুদিন আমরা একসঙ্গে থেকে ইস্টবেঙ্গলকে অনেক ট্রফি উপহার দেব। রবি ছাড়াও আমরা ছয়জন বিদেশি কোচ নিয়োগ করেছি। আশা করি এই দলটি আইএসএলে ইস্টবেঙ্গলকে দুরন্ত সাফল্য এনে দেবে।’‌’

লিভারপুলের হয়ে টানা আট বছরে ২৩৬ ম্যাচে ১২০ কুড়ি গোল করেছেন ফাউলার। ইংল্যান্ডের হয়ে ২৬ টি ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন ৭টি।  দুটি ইউরো কাপ এবং ২০০২ সালের বিশ্বকাপ দলে ছিলেন ফাউলার।  ২০১১-১২ মরশুম থেকে কোচিং কেরিয়ার শুরু করেন তিনি।  প্রথমে থাইল্যান্ডের মুয়াংথং ইউনাইটেডের হয়ে। গতবছর অস্ট্রেলিয়ার এ লিগের দল  ব্রিসবেন রোর এফসিতে কোচিং করিয়েছেন ৪৫ বছরের ফাউলার।

আরও পড়ুন : উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি!‌ ব্যাটসম্যানদের ঘুম কাড়তে আসছে পাকিস্তানের এই ফার্স্ট বোলার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest