Sindhu defeated the world's 12th Danish star in the quarter finals

Tokyo 2020: বিশ্বের ১২ নম্বর ড্যানিশ তারকাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে সিন্ধু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Tokyo Olympics 2020-তে জয়ের ধারা বজায় রাখলেন ভারতীয় শাটলার পি ভি সিন্ধ (PV Sindhu)। ওমেনস সিঙ্গেলসের রাউন্ড অফ সিক্সটিনে ডেনমার্কের প্রতিপক্ষ Mia Blichfeldt-কে হেলায় হারালেন তিনি। মাত্র ৪০ মিনিটে খেলার ফল ২১-১৫, ২১-১৩। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন রিও অলিম্পিক্সে রুপো জয়ী এই টেনিস তারকা।

৪১ মিনিটের লড়াইয়ে সিন্ধু প্রি-কোয়ার্টার ফাইনাল জিতে নেন ২১-১৫, ২১-১৩ গেমে। ভারতীয় তারকা প্রথম গেম জিততে সময় নেন ২২ মিনিট। তিনি দ্বিতীয় গেম পকেটে পোরেন মাত্র ১৯ মিনিটে।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিও যাওয়ার বিমানে উঠতেই পারলেন না Vinesh Phogat!

মিয়ার বিরুদ্ধে সিন্ধুর মুখোমুখি সাক্ষাতের রেকর্ড আগে থেকেই ভালো ছিল। এই ম্যাচের আগে ৫ বার ড্যানিশ শাটলারের মুখোমুখি হয়েছিলেন সিন্ধু। জিতেছিলেন চারটি ম্যাচ। হেরেছিলেন মাত্র একটি ম্যাচে। অলিম্পিক্সের প্রি-কোয়ার্টারে জয়ের পর সেই রেকর্ড আরও একটু ভালো করলেন পিভি। এই নিয়ে মোট ৬ বারের মুখোমুখি সাক্ষাতে সিন্ধু এগিয়ে রইলেন ৫-১ ব্যবধানে।

শেষ আটে সিন্ধু কোর্টে নামবেন টুর্নামেন্টের চতুর্থ বাছাই জাপানি তারকা আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে। ইয়ামাগুচি এই মুহূর্তে বিশ্বের ৫ নম্বর ব্যাডমিন্টন তারকা। সিন্ধুর বিশ্বব়্যাঙ্কিং এই মুহূর্তে ৭। সুতরাং বিশ্বব়্যাঙ্কিংয়ে নিজের থেকে এগিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের লড়াই চালাতে হবে রিও অলিম্পিক্সের রুপো জয়ী ভারতীয় তারকাকে।

আরও পড়ুন: Tokyo 2020: শেষ মুহূর্তে জয় ভারতের, আর্জেন্তিনাকে হারিয়ে অলিম্পিক্স হকির শেষ আটে মনপ্রীতরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest