Sindhu's golden dream ended in the semifinals

Tokyo Olympics: সেমিফাইনালেই শেষ হয়ে গেল সিন্ধুর সোনার স্বপ্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পি ভি সিন্ধুর গতি রোধ করলেন তাই জু-ইং। বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকার কাছে হেরে গেলেন সিন্ধু। টোকিয়ো অলিম্পিক্সের সেমিফাইনালেই শেষ সিন্ধুর সোনা জয়ের স্বপ্ন। তবে টানা দু’বার অলিম্পিক্সের পোডিয়ামে ওঠার সুযোগ এখনও আছে সিন্ধুর সামনে। ব্রোঞ্জ পদক ম্যাচে তাঁর লড়াই হবে চিনা শাটলার হে বিং জিয়াও বিরুদ্ধে।

কোর্টের মধ্যে প্রতিটা পয়েন্ট জয়ের সঙ্গে সিন্ধুর চিৎকার বুঝিয়ে দিচ্ছিল কতটা মরিয়া ছিলেন তিনি। কিন্তু তাই জু-ইং যেন পণ করে নেমেছিলেন কোনও ভুল করবেন না। তাঁর ব্যাকহান্ডের দাপটে দিশেহারা দেখাল সিন্ধুকেও। প্রথম গেমে লড়াই করলেও দ্বিতীয় গেমের মাঝ পথেই যেন ছন্দ হারালেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

শুরুতে এগিয়ে ছিলেন সিন্ধুই। তবে প্রতিটা পয়েন্টের জন্য যেন বেশি পরিশ্রম করতে হচ্ছিল তাঁকে। কোয়ার্টার ফাইনালে জাপানের আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে খেলার সময় খুব বেশি শব্দ শোনা যায়নি তাঁর মুখে। তাই জু-ইংয়ের বিরুদ্ধে পয়েন্ট পেলেই শোনা যাচ্ছিল চিৎকার। তবে তখনও মুখে হাসি দেখা যাচ্ছিল সিন্ধুর। খেলার রং পাল্টাতে শুরু করল প্রথম গেমের মাঝ পথে।

আরও পড়ুন: Tokyo 2020: হৃদয়ভঙ্গ দেশবাসীর, হেরে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন মেরি কম

সিন্ধু এগিয়ে ছিলেন ১১-৮ ব্যবধানে। কিন্তু বিরতির পর ফিরতেই যেন দেখা গেল অন্য তাই জুকে। আরও বেশি আক্রমণাত্মক হয়ে উঠলেন তিনি। পিছিয়ে থাকা অবস্থা থেকে গেম জিতলেন ২১-১৮ ব্যবধানে। দ্বিতীয় গেমে শুরু থেকেই দাপট ছিল তাই জুর। সিন্ধুর মুখের হাসি ধীরে ধীরে মিলিয়ে যেতে লাগল। কোর্টের মধ্যে তাঁর চিৎকারও যেন কমে এল। খেলার শুরুতে যে তাই জুকে মাটিতে ফেলে দিয়েছিলেন সিন্ধু, তিনি নিজেই যেন এ বার ক্লান্ত।

সেই ক্লান্তি যতটা না শরীরের তার চেয়েও বেশি যেন মনের। অলিম্পিক্সে সোনার পদক জয়ের স্বপ্ন ক্রমশ দূরে চলে যাওয়ার আশঙ্কা যেন তাঁকে গ্রাস করতে শুরু করল খেলার মাঝ পথেই। তাই জু-ইং যেন গ্রাস করতে শুরু করলেন প্রতিপক্ষকে। ১২-২১ ব্যবধানে জিতে নিলেন তৃতীয় সেট। ভেঙে গেল সিন্ধুর সোনার স্বপ্ন।

আরও পড়ুন: চাক দে ইন্ডিয়া ! বন্দনার হ্যাটট্রিক ! হকিতে দক্ষিণ আফ্রিকাকে ৪-৩ গোলে হারাল ভারতের মেয়েরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest