কোহলিদের রেকর্ড ভাঙল বাংলাদেশ,রানের পাহাড় টপকাতে লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা

নাজমুল হোসেন এবং অধিনায়ক মোমিনুল হক শতরান করেছেন। নাজমুলের সংগ্রহ ১৬৩ রান। মোমিনুল করেছেন ১২৭ রান।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোহলিদের রেকর্ড ভাঙল বাংলাদেশ

নতুন এক মাইলস্টোন স্পর্শ করল বাংলাদেশ ক্রিকেট টিম। ভাঙল বিরাট কোহলির ভারতের করা চার বছর আগের একটি রেকর্ড। সেই সঙ্গে  ৮ বছর বাদে নিজের রেকর্ডই আরও একবার স্পর্শ করল বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে এক হাজারে বেশি বলে ব্যাট করল তারা। মোট ১৭৩ ওভার ব্যাট করার পর ইনিংসের সমাপ্তি ঘোষণা করে বাংলাদশ। ৮ বছর আগে মানে ২০১৩ সালে বাংলাদেশই গল টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৯৬ ওভার ব্যাট করেছিল বাংলাদেশ। সেই রেকর্ডই এ বার স্পর্শ করল তারা। এ বার তারা ১৭৩ ওভার ব্যাট করে ৫৪১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে।

আরও পড়ুন: রেটিং পড়লেও আবারও বাংলা সেরা ‘মিঠাই’! ম্লান ‘খড়কুটো’ ম্যাজিক, অস্তাচলে ‘মোহর’

নাজমুল হোসেন এবং অধিনায়ক মোমিনুল হক শতরান করেছেন। নাজমুলের সংগ্রহ ১৬৩ রান। মোমিনুল করেছেন ১২৭ রান। ওপেন করতে নেমে তামিম ইকবাল ৯০ করেন। এ ছাড়া মুসফিকর রহিম অপরাজিত ৬৮ রান করেছেন। এবং লিটন দাস ৫০ রান করেন। সব মিলিয়ে ৫৪১ রান করে বাংলাদেশ। আর এই রানই এখন ক্যান্ডি স্টেডিয়ামে কোনও দলের টেস্ট ক্রিকেটে করা সর্বোচ্চ স্কোর। এর আগে এই রেকর্ড ছিল ভারতের।

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে এসে ক্যান্ডি টেস্টে ৪৮৭ রান করে অলআউট হয়েছিল ভারত। এত দিন ধরে এই মাঠে ভারতের এই স্কোরই ছিল টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। চার বছর পর এই সেই রেকর্ড ভাঙল বাংলাদেশ। বিশাল রানের পাহাড় গড়ে নিজেদের ইনিংসের সমাপ্তি ঘোষণা করে মোমিনুল হকরা।

ক্যান্ডি টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের রানের পাহাড় টপকাতে লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা। ম্যাচের প্রথম দু’দিনে একতরফা দাপট দেখান বাংলাদেশের ব্যাটসম্যানরা। তৃতীয় দিনের শেষ ২টি সেশনে সিংহলি ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়েন বাংলাদেশি বোলারদের বিরুদ্ধে।

আরও পড়ুন: না ফেরার দেশে বিশিষ্ট আলেম মাওলানা ওয়াহিদুদ্দিন খান, শোক প্রকাশ মোদীর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest