Site icon The News Nest

Sourav Ganguly: জন্মদিনে বড় ঘোষণা সৌরভের, কী করবেন মহারাজ?

sourav

আগেই ইঙ্গিত দিয়েছিলেন জন্মদিনে বড় ঘোষণা করতে চলেছেন তিনি। আর সেটাই করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। জন্মদিনে ‘সৌরভ গাঙ্গুলি মাস্টারক্লাস’ অ্যাপ আনার কথা ঘোষণা করলেন মহারাজ। এটি একটি শিক্ষামূলক অ্যাপ।

টুইটে সৌরভ লেখেন, ”১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেট এবং তার পরেও অসংখ্য ম্যাচ… এই ৫১তম জন্মদিনে আমি সেখানকার প্রাপ্ত শিক্ষাগুলিকে এবার নিয়ে এলাম আপনাদের জন্য। এসব এবার আপনাদের! ‘সৌরভ গাঙ্গুলি মাস্টারক্লাস’ নামের এই অ্যাপের ঘোষণা করছি, যা নেতৃত্ব নিয়ে আমার প্রথম অনলাইন কোর্স। এত অল্প সময়ে এটা করতে পারার জন্য ‘ক্লাসপ্লাস অ্যাপস’ ও দলের সকলকে কারিগরি সহায়তার জন্য ধন্যবাদ। তোমরা সব সময়ই পরিবারের মতো। ক্লাসপ্লাস ও আমি, এই কোর্স থেকে প্রাপ্ত সমস্ত অর্থই অবহেলিতদের শিক্ষা খাতে খরচ করব।”

আরও পড়ুন: Cristiano Ronaldo: সম্পত্তি নিয়ে বান্ধবী জর্জিনার সঙ্গে আইনি চুক্তি রোনাল্ডোর, তবে কি এবার বিচ্ছেদ?

শিক্ষকের ভূমিকায় থাকবেন সৌরভ। তাঁর নিজের বর্ণময় ক্রিকেট অভিজ্ঞতার কথা শেয়ার করবেন এই অ্যাপের মাধ্যমে। এই অ্যাপে আপাতত বাংলা এবং ইংরাজি দু’টি ভাষাতে একটি করে কোর্স রয়েছে। এই কোর্সে ভর্তি হতে খরচ পড়বে ৪৯৯ টাকা। শুরুতেই এই টাকা একবারে দিয়ে দিতে হবে।

অ্যাপটিতে যে কোর্স রয়েছে, সেখানে কী শেখানো হবে? সৌরভ তাঁর অধিনায়ক হয়ে ওঠার কাহিনি সকলের সঙ্গে ভাগ করে নেবেন। সেই সঙ্গে তাঁর ১৬ বছরের ক্রিকেট কেরিয়ারের বিভিন্ন অভিজ্ঞতাও রয়েছে এই অ্যাপে। এ ছাড়াও ছ’টি ভিডিয়ো রয়েছে।

শনিবার ৫১-তে পা দিলেন ভারতের প্রাক্তন তারকা সৌরভ। জাতীয় দলের হয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ১১৩টি টেস্ট ম্যাচ এবং ৩১১টি একদিনের ম্যাচ খেলেছেন। তিনি মোট ১৮,৫৭৫ রান করেছেন। ১৯৫টি ম্য়াচে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে ভারত ৯৭টি ম্যাচে জিতেছে। এরপর তিনি সিএবি এবং বিসিসিআই-এর প্রেসিডেন্টও হয়েছিলেন।

আরও পড়ুন: Tamim Iqbal: অবসরের ২৯ ঘণ্টা পর নাটকীয় প্রত্যাবর্তন! দিনভর তামিম চর্চা ওপার বাংলায়

 

Exit mobile version