Site icon The News Nest

Sourav Ganguly: লাগাতার হারের জের, সৌরভদের ছাঁটাই করার পথে দিল্লি

sourab

আইপিএল এখনও মাঝপথে যায়নি। তার আগেই পর পর পাঁচটি ম্যাচ হেরে প্রতিযোগিতায় কার্যত বিদায়ঘণ্টা বেজে গিয়েছে দিল্লি ক্যাপিটালসের। ক্রিকেটাররা ব্যর্থ হচ্ছেন। এ দিকে ডাগআউটে কোচ হিসাবে বসে নামীদামি প্রাক্তন ক্রিকেটাররা। দিল্লিতে আগামী বছর এই জিনিস আর দেখা যাবে না। ডানা ছাঁটা হতে চলেছে কোচিং স্টাফেদের। ফলে সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিংদের পরের মরসুমে সরানো হতে পারে।

দিল্লির সাপোর্ট স্টাফের দলে এই মুহূর্তে রয়েছেন সৌরভ (ক্রিকেট ডিরেক্টর), পন্টিং (কোচ), জেমস হোপস (সহকারী কোচ), অজিত আগরকর (সহকারী কোচ), শেন ওয়াটসন (সহকারী কোচ), প্রবীণ আমরে (সহকারী কোচ) এবং বিজু জর্জ (সহকারী কোচ)। সামনের মরসুমে এঁদের অনেককেই দিল্লির ডাগআউটে দেখা যাবে না।

দলের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “মরসুমের মাঝপথে কিছুই করা হবে না। কিন্তু টানা দু’মরসুমে ব্যর্থতার দায় সবাইকেই নিতে হবে। দলের কর্ণধার দুই সংস্থার কর্তারা আলোচনায় বসলে সেখানে কঠিন সিদ্ধান্ত নেওয়া হতে পারে। পরের মরসুমে যে এত বড় কোচিং স্টাফ থাকছে না তা কার্যত নিশ্চিত।”

আরও পড়ুন: MS Dhoni: ১৪২৬ দিন পর নামলেন চিপকে, ধোনি- ধোনি রবে মুখরিত গোটা মাঠ

এদিকে, টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়কে সুযোগ বুঝে খোঁচা দিলেন। শাস্ত্রী বলেছেন, বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি সৌরভ হয়তো মনে করেছিল কাজটা সহজ হবে। শাস্ত্রী এদিন আরও বলেন, ‘দিল্লির ডাগ আউটে এমন দুজন আছে যারা হারতে চায় না। রিকি পন্টিং ও ডেভিড ওয়ার্নার। ওরা সব সময় বিজয়ী দলের সঙ্গে থাকতে চায়।’ এক্ষেত্রে শাস্ত্রীর মুখে একবারও সৌরভের কথা শােনা যায়নি।

শাস্ত্রী আরও বলেন, ‘এমন নয় যে ওরা শুধু হেরে যাচ্ছে। দিল্লি খারাপভাবে হেরে যাচ্ছে বারবার। কাছাকাছি আসার পর ম্যাচ হারা আলাদা কথা। কিন্তু সব ম্যাচে পুরোপুরি পিছিয়ে থাকছে ওরা। এই ব্য়াপারটা ঠিক নয়।’ শাস্ত্রী-সৌরভের মনোমালিন্য় অনেক পুরনো। বারবার বিভিন্ন মঞ্চে সৌরভকে বিঁধেছেন শাস্ত্রী। তবে সৌরভের মুখে কিন্তু কখনও সেভাবে শাস্ত্রীকে নিয়ে কোনও কথা শোনা যায়নি।

আরও পড়ুন:  IPL 2023: ভেঙ্কটেশের শতরানেও জয় অধরা কলকাতার, দুরন্ত ব্যাটিংয়ে সহজ জয় মুম্বইয়ের

Exit mobile version