Breaking: ফের বুকে ব্যথা, গ্রীন করিডোর করে হাসপাতালে নিয়ে যাওয়া হল সৌরভকে

গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের অসুস্থ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার রাত থেকে ফের তিনি বুকে ব্যাথা বোধ করছিলেন। এর পর তাঁকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে পরিবারের তরফে জানানো হয়েছে।

সপ্তাহ তিনেক আগেই সুস্থ হয়ে উডল্যান্ডস হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন তিনি। হাসপাতাল ছাড়ার আগে ধন্যবাদ জানিয়েছিলেন চিকিৎসক ও নার্সদের। এরই মধ্যে মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতে ফের বুকে ব্যথা অনুভব করেন তিনি। পরিবারের দাবি, যোগাযোগ করা হয় চিকিৎসকের সঙ্গে। তারপরই তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন তিনি। গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেইসময় প্রায় এক সপ্তাহ হাসপাতালে ছিলেন তিনি। তাঁর বুকে দু’টি স্টেন্ট বসানো হয়। তার পর ৭ জানুয়ারি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান তিনি। সেই সময় হাসপাতাল থেকে বেরিয়ে তিনি বলেন, ‘‘জীবন ফিরে পেলাম।’’ তার পর দিন কুড়ি কাটতে না কাটতেই ফের অসুস্থ হয়ে পড়লেন মহারাজ।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার অহংকার চূর্ণ করে ব্রিসবেনে ঐতিহাসিক জয় কোহলিহীন ভারতের

সেই সময় ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তাঁর। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট। ঠিক কী কারণে সৌরভ হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন, সেই সম্পর্কে নানা তথ্য উঠে আসে সেই সময়। জানা যায়, বয়স ৫০ ছুঁইছুঁই হলেও, বিগত ৫ বছরে কোনও ডাক্তারি পরীক্ষাই করাননি সৌরভ। তার উপর মারাত্মক কাজের চাপ।

দুইয়ে মিলেই ধকল সইতে পারেনি তাঁর শরীর। তবে রাজনৈতিক চাপ সহ্য করতে না পেরেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন, এমন দাবিও উঠে আসে। সিপিএম নেতা এবং শিলিগুড়ির পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য হাসপাতালে সৌরভকে দেখে এসে বলেন, ‘‘নিজেদের স্বার্থ চরিতার্থ করতে একটি রাজনৈতিক দল সৌরভের উপর চাপ সৃষ্টি করছিল।’’ তবে এ নিয়ে সৌরভ নিজে বা গঙ্গোপাধ্যায় পরিাবারের কেউ কোনও মন্তব্য করেননি।

সৌরভের মেডিকেল রিপোর্ট পর্যালোচনা করেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি সবকিছু রিপোর্ট দেখে সাফ জানিয়ে দেন, সৌরভের হৃদয় বেশ ভালোই আছে। এমনকী তিনি ক্রিকেটও খেলতে পারবেন। সেই অবস্থায় আবারও কেন সৌরভের বুকে ব্যথা হচ্ছে, তা নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন: বিশ্বের একমাত্র অলরাউন্ডার শাকিব আল হাসানের ঝুলিতে এবার অনন্য রেকর্ড

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest