সুস্থ আছি, আশা করছি দ্রুত কাজে ফিরতে পারবো; হাসপাতাল থেকে বেরিয়ে বললেন মহারাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাসপাতাল থেকে ছুটি পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। টানা পাঁচদিন উডল্যান্ডস হাসপাতালে চিকিৎসার পর বৃহস্পতিবারই ছুটি দেওয়া হয় তাঁকে। এদিন উডল্যান্ডস ছাড়ার আগে সৌরভ বলেন, “আমি সম্পূর্ণ সুস্থ। সকলকে ধন্যবাদ। আশা করছি, খুব দ্রুত মাঠে নামব।” একইসঙ্গে গত কয়েকদিন ধরে বারবার সৌরভের অসুস্থতার জন্য যে ‘মানসিক চাপ’কে কাঠগড়ায় তোলা হচ্ছিল, এদিন তাও স্পষ্ট করে দেন মহারাজ। সাংবাদিকরা জানতে চান, ‘আপনার উপর কি কোনও চাপ ছিল’, হাত নেড়ে তিনি জবাব দেন, ‘একেবারেই না’।

হাসপাতাল থেকে বেরিয়েই তিনি চিকিৎসকদের থেকে সাংবাদিক সকলকে ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন ‘উডল্যান্ড হাসপাতালকে ধন্যবাদ, ধন্যবাদ সরোজ মন্ডল, রূপালী বাসু, দেবী শেঠি। আমাকে যত্ন করার জন্য ধন্যবাদ। আই অ্যাম রেডি টু ফ্লাই। খুব ভালো আছি। যাঁরা এতদিন আমার জন্য এখানে অপেক্ষা করলেন তাঁদের ধন্যবাদ।

আরও পড়ুন: ‘বাইডেনই প্রেসিডেন্ট’ ঘোষণা হতেই মার্কিন সংসদে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ৪

মঙ্গলবার চিকিৎসক দেবী শেঠি জানিয়েছিলেন ‘মহারাজ একেবারে সুস্থ। শারীরিক কোনও সমস্যা নেই তাঁর। চাইলে ক্রিকেট খেলা থেকে শুরু করে বিমানও চালাতে পারেন তিনি’। কাজেই তাঁর শারীরিক সমস্যা নিয়ে উদ্বেগ কেটেছে। তবে বাড়ি ফিরে তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে বলেই জানানো হয়েছে। পাশাপাশি আর কিছু দিনের মধ্যেই স্বাভাবিক জীবনে ফিরতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। টানা পাঁচদিন পর ফিরছেন ‘দাদা’। গতকাল থেকেই তাঁর ফেরা নিয়ে মুখিয়ে রয়েছে ভক্তকূল। মঙ্গলবারও সৌরভের বাড়ি এবং হাসপাতাল চত্বরে ভিড় জমিয়েছিল ভক্তরা। আজও একই ছবি। ইতিমধ্যেই ফুলের তোড়া, চকোলেট নিয়ে হাজির ভক্তরা।

গতকালই ছেড়ে দেওয়ার কথা ছিল সৌরভকে। কিন্তু বেড়ে গেল অপেক্ষার প্রহর। আরও একটা দিন হাসপাতালে থাকতে হল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, সৌরভ নিজের ইচ্ছেতেই হাসপাতালে থাকতে চেয়েছেন। কিন্তু, কেন এমন ইচ্ছা হল সৌরভের? যেখানে ডিসচার্জ সার্টিফিকেট পর্যন্ত তৈরি হয়ে গিয়েছিল, সেখানে হঠাৎ করে কেন বেঁকে বসলেন মহারাজ?

সূত্র মারফৎ জানা গেছে, সৌরভের কোলেস্টেরল কিছুটা উপরের দিকে ছিল। সঙ্গে গোদের উপর বিষফোঁড়া থাইরয়েড। সেটাও স্বাভাবিকের তুলনায় কিছুটা বেশিই রয়েছে। তবে শরীরের বাকি সমস্ত প্যারামিটারই স্বাভাবিক রয়েছে। সেরকারণেই সৌরভ চাইছেন আরও একটা দিন যাতে হাসপাতালে বিশ্রাম নেওয়া যায়।

আরও পড়ুন: বাদ পড়লেন মায়াঙ্ক, অভিষেকের পথে নভদীপ, জেনে নিন সিডনি টেস্টে ভারতের প্রথম একাদশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest