"Sourav Ganguly is a dummy president", Says Former Ias Officer

“উনি ডামি প্রেসিডেন্ট”, গম্ভীরের পোস্টে সৌরভকে তীর্যক মন্তব্য প্রাক্তন আইএএস -এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতিত্বের দায়িত্ব সৌরভ গঙ্গোপাধ্যায় গ্রহণ করার পর থেকে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছেন। কিন্তু, সম্প্রতি এক প্রাক্তন IAS আধিকারিক তাঁর সম্পর্কে একটি বিতর্কিত মন্তব্য করেছেন। সৌরভকে বলা হয়েছে, তিনি নাকি BCCI-এর ‘ডামি প্রেসিডেন্ট’!

কী হয়েছিল ঘটনাটি? সম্প্রতি শেষ হয়েছে টোকিয়ো অলিম্পিক। তারপর থেকে ভারতীয় অ্যাথলিটদের জন্য শুভেচ্ছার বন্যা বইতে শুরু করেছে। সেই তালিকায় নাম লিখিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি টুইট করে ভারতীয় অ্যাথলিটদের প্রশংসা করেছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন। সেই টুইটটি আবার রিটুইট করে শুভেচ্ছা জানান কলকাতা নাইট রাইডার্স দলের প্রাক্তন অধিনায়ক তথা ২০০৭ এবং ২০১১ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের অন্যতম প্রধান স্থপতি গৌতম গম্ভীর। এই টুইটে গম্ভীর শুধুমাত্র ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবকেই মেনশন করেন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম তিনি মেনশন করেননি।

আরও পড়ুন: ফের অসুস্থ স্নেহাশিস গাঙ্গুলি, উদ্বিগ্ন সৌরভ লন্ডন থেকে নিচ্ছেন খোঁজ

ঘটনাটি প্রকাশ্যে আসার পর থেকেই রীতিমতো ভাইরাল হতে শুরু করে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে গম্ভীরের যে সেইভাবে কোনও বনিবনা নেই, সেটা আজ দেশের কোনও ক্রিকেট সমর্থকের কাছেই অজানা নয়। কারণটাও গম্ভীর ইতিপূর্বে স্পষ্ট করে দিয়েছিলেন। কিন্তু, সৌরভ? ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির সঙ্গে দিল্লির বিজেপি সাংসদের কোনও দ্বৈরথ রয়েছে, সেব্যাপারে ইতিপূর্বে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি।

তবে কাটা ঘায়ে নুনের ছিটে দিলেন প্রাক্তন IAS আধিকারিক সূর্যপ্রতাপ সিং। গম্ভীরের টুইটের সুর টেনে তিনি হাবেভাবে বুঝিয়ে দেন, ভারতীয় ক্রিকেট বোর্ডে বর্তমানে সৌরভের আর কোনও গুরুত্বই নেই। টুইট করে সূর্যপ্রতাপ সিং জানিয়েছেন, ‘বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কেও ট্যাগ করা উচিত ছিল। যদিও তিনি একজন ডামি প্রেসিডেন্ট, তবে সার্বজনীনভাবে ওনাকে এই বিষয়টা মনে করিয়ে দেওয়ার দরকার নেই।’

এই রকম মন্তব্যের পরই নেটিজেনরা কটাক্ষ করতে শুরু করেন আইএএস অফিসারকে। বিশেষত সৌরভ ভক্তরা একেবারেই তাঁর মন্তব্য মেনে নিতে চাননি।

আরও পড়ুন: আমিরশাহি নামার অনুমতিই নেই সিএসকের! IPL-এর আগেই ঝামেলায় ধোনিরা

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest