South Africa beats Bangladesh in T20 World Cup 2021

T20WorldCup: ফের ডুবল বাংলাদেশ, টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় মাহমুদুল্লাহর দলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই বাংলাদেশকে ডুবিয়েছে তাদের ব্যাটিং। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সেই ছবি ফের দেখা গেল। প্রথমে ব্যাট করে মাত্র ৮৪ রানে অলআউট বাংলাদেশ। রান তাড়া করতে নেমে শুরুতে পরিস্থিতি কিছুটা খারাপ হলেও ৬ উইকেটে ম্যাচ জিতল তেম্বা বাভুমার দল।

এদিন আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক বাভুমা (Temba Babhuma)। তাঁর সিদ্ধান্ত এক্কেবারে সঠিক প্রমাণিত হয়। দক্ষিণ আফ্রিকার পেসারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। তাঁদের ইনিংস শেষ হয়ে মাত্র ৮৪ রানে। বাংলা টাইগারদের মুখ বাঁচান মেহেদি হাসান (২৭) এবং লিটন দাস (২৪)। নরকিয়া এবং রাবাদা দু’ জনেই নেন ৩টি করে উইকেট। দুটি উইকেট নেন শামসি।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যান প্রোটিয়ারা। যদিও, একটা সময় বাংলাদেশের পেসাররা লড়াইয়ে ফেরার চেষ্টা করেছিলেন। মাত্র ৩৩ রানে ৩ উইকেটের পতন হয় তাঁদেরও। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক বাভুমা (৩১) এবং ভ্যান ডার ডুসেন (২২) রান করে ম্যাচ জিতিয়ে দেন প্রোটিয়াদের।

চলতি টুর্নামেন্টে সেভাবে নিজেদের মেলেই ধরতে পারেনি বাংলাদেশ। অধিকাংশ ম্যাচেই ব্যর্থ হয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। ফলস্বরূপ, চার ম্যাচে চারটিই হারতে হল টাইগারদের। এবার বাংলাদেশের একমাত্র টার্গেট হতে চলেছে টুর্নামেন্টের সুপার-১২ রাউন্ডে খাতা খোলা। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা এই জয়ের ফলে সেমিফাইনালের লড়াইয়ে অনেকটা এগিয়ে গেল প্রোটিয়ারা। এই মুহূর্তে অস্ট্রেলিয়াকে টপকে গ্রুপ ওয়ানে দ্বিতীয় স্থানে উঠে এল দক্ষিণ আফ্রিকা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest