Squash player saurav ghosal emotional after winning historic bronze medal in commonwealth games 2022

CWG 2022: স্কোয়াশে পদক ভারতের! আবেগতাড়িত সৌরভ কেঁদে ফেললেন ম্যাচের শেষে- ভিডিয়ো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার নিউজিল্যান্ডের পল কলের কাছে সেমিফাইনালে হেরে সোনা জয়ের দৌড় থেকে ছিটকে গিয়েছিলেন সৌরভ ঘোষাল। এতে ভেঙে পড়লেও, হাল ছাড়েননি। বুধবার স্কোয়াশের মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে হারিয়ে দেন তিনি। ফলে চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের স্কোয়াশ থেকে প্রথম পদক জিতে ইতিহাস লিখে ফেলেন বাংলার সৌরভ।

৩৫ বছরের সৌরভ এদিন মাথা তুলতে দেননি তাঁর প্রতিপক্ষ জেমসকে। তিনটি গেমেই সহজ জয় পান তিনি। প্রথম গেমে ইংল্যান্ডের জেমসকে হারান ১১-৬ ব্যবধানে। দ্বিতীয় গেম যেতেন ১১-১ ব্যবধানে আর সেই ধারা বজায় রেখেই জিতে নেন তৃতীয় গেমও। উইলসট্রপ তাঁর অভিন্নহৃদয় বন্ধু। ইতিহাস গড়ার পথে সেই বন্ধুকেই হারালেন সৌরভ। তারপর ভেঙে পড়লেন কান্নায়। সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়েছে সেই মুহূর্তের ভিডিও। তাঁকে কাঁদতে দেখে আবেগ প্রবণ হয়ে পড়েছেন ভারতের ক্রীড়া প্রেমীরা।

আরও পড়ুন: Napier Bridge: ব্রিটিশ আমলের ব্রিজ এখন আস্ত একটা দাবার বোর্ড! কিন্তু কেন?

সৌরভের বিশ্ব ব়্যাঙ্কিং এই মুহূর্তে ১৫। জেমস (২৪) বিশ্ব ব়্যাঙ্কিয়ে পিছিয়ে থাকলেও, তাঁর কাছে গত ৯টি ম্যাচের ৮টিতে হেরেছিলেন সৌরভ। তা ছাড়া ব্রিটিশ তারকার ঝুলিতে ৬টি বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং ৬টি কমনওয়েলথ গেমসের মেডেল রয়েছে। যদিও কমনওয়েলথে গেমসের ডাবলস থেকে ৩টি পদক জিতেছেন উইলস্ট্রপ।

অন্য দিকে নিজের চার নম্বর কমনওয়েলথ গেমসে খেলতে নেমে সৌরভ এই প্রথম সিঙ্গলসে পদক জিতলেন। এর আগে সৌরভের ঝুলিতে একটি মাত্র কমনওয়েলথ গেমসের মেডেল ছিল। ২০১৮ সালে গোল্ড কোস্টের মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন তিনি।

কমনওয়েলথ গেমসের ইতিহাসে স্কোয়াশ থেকে ভারতের এটি চতুর্থ পদক। এর আগে দীপিকা-চিনাপ্পা জুটি ২০১৪ সালে ডাবলসে সোনা জিতেছিলেন। তাঁরা ২০১৮ সালে জুটিতে ব্রোঞ্জ জেতেন। সেই বছরই সৌরভ-দীপিকা জুটি বেঁধে মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন।

আরও পড়ুন: Commonwealth Games 2022: কমনওয়েলথে বড় দুর্ঘটনা, জখম ৩ সাইক্লিস্ট, ২ দর্শক, Video

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest