Sri Lanka first bowler Lasith Malinga announces retirement from all forms of cricket

রঙিন অধ্যায়ের সমাপ্তি, বাইশ গজকে বিদায় জানালেন শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টেস্ট এবং ওয়ানডে-র পর এবার টি-২০ ফর্ম্যাটকেও আলবিদা বললেন শ্রীলঙ্কার কিংবদন্তি ফাস্টবোলার লাসিথ মালিঙ্গা । সব রকমের ক্রিকেট থেকে অবসর নিলেন সর্বকালের অন্যতম সেরা ডেথ ওভার বোলার। চলতি বছর আইপিএল নিলামের আগেই মালিঙ্গা জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর ফ্র্য়াঞ্চাইজি ক্রিকেট খেলবেন না। মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে রিলিজ করে দিয়েছিল। মঙ্গলবার নিজের ইউটিউব চ্যানেলে ভিডিয়ো পোস্ট করে ক্রিকেট থেকে সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন।

মালিঙ্গা নিজের নতুন ইউটিউব চ্যানেলের মাধ্যমে জানিয়েছেন, ‘আমি আজকে (মঙ্গলবার) সিদ্ধান্ত নিয়েছি, নিজের টি-টোয়েন্টি খেলার জুতোকে সম্পূর্ণ ভাবে বিশ্রাম দেওয়ার। যাঁরা আমার এই টি-টোয়েন্টি সফরে আমাকে সমর্থন করেছেন, আমাকে শুভ কামনা জানিয়ে এসেছেন, সকলকে ধন্যবাদ।’

আরও পড়ুন: স্বপ্নপূরণ নীরজ চোপড়ার, বাবা-মাকে করালেন বিমান যাত্রা

২০২১-এর জানুয়ারিতে আইপিএলের টিম মুম্বই ইন্ডিয়ান্স মালিঙ্গাকে ছেড়ে দিলে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। এখনও পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছেন মালিঙ্গাই।

২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। আর একদিনের ক্রিকেট থেকে মালিঙ্গা সরে দাঁড়ান ২০১৯ সালে। তবে তিনি পুরোদমে টি-টোয়েন্টি ক্রিকেট খেলছিলেন। কিন্তু এবার টি-টোয়েন্টি থেকেও সরে দাঁড়ালেন।

মালিঙ্গা টি-টোয়েন্টি ক্রিকেটের ৮৩টি বোলিং ইনিংস খেলে ১০৭টি উইকেট নিয়ে ফেলেছেন। ইকানামি রেট ৭.৪২। আইপিএলে আবার ১৭০টি উইকেট নিয়েছেন তিনি। এবং মালিঙ্গার স্ট্রাইক রেট ১৬.৬২। টুর্নামেন্টে ৯০টির বেশি উইকেট পাওয়া যে কোনও বোলারের ক্ষেত্রে এটাই সর্বনিম্ন স্ট্রাইক রেট। মালিঙ্গার মতো ডেথ ওভারে ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্স করে যাওয়া বোলার এই মুহূর্তে দাঁড়িয়ে আইপিএলে দ্বিতীয় কেউ নেই।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest