Sting Operation: Chief Selector Chetan Sharma spoke about Virat Kohli and Sourav Ganguly’s ego fight

Sting Operation: সৌরভের সঙ্গে ইগোর সমস্যার জেরেই অধিনায়কত্ব খুইয়েছেন বিরাট! দাবি চেতন শর্মার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আচমকাই ভারতীয় ক্রিকেট নিয়ে আলোড়ল ফেলে দেওয়া সব দাবি জানিয়ে শিরোনামে চলে এসেছেন ভারতের নির্বাচক প্রধান চেতন শর্মা। জি নিউজের স্টিং অপারেশনে তিনি বিস্ফোরক সব কথাবার্তা বলেন, যা ভারতীয় ক্রিকেটের ভিতটাকেই নাড়িয়ে দিতে পারে। বিশেষ করে সৌরভ ও কোহলির ব্যক্তিগত সম্পর্ক নিয়ে এমন কিছু মন্তব্য করেন চেতন, যা প্রাক্তন বিসিসিআই সভাপতির ভাবমূর্তি ক্ষুন্ন করতে পারে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেই ২০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন বিরাট। পরে এক দিনের ক্রিকেটে তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। ২০২২ সালে দক্ষিণ আফ্রিকায় গিয়ে লাল বলের ক্রিকেটে সিরিজ় হারার পর নিজেই টেস্ট ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বিরাট। কিন্তু প্রধান নির্বাচক চেতনকে স্টিং অপারেশনের ওই ভিডিয়োয় বলতে শোনা গিয়েছে, “সৌরভ এবং বিরাটের মধ্যে একটা ইগোর লড়াই ছিল। সৌরভ এক সময় ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। বিরাট সেই সময় নেতা ছিলেন। কে বড় তা নিয়ে একটা লড়াই ছিল।”

আরও পড়ুন: ICC: বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক বাবর, জায়গা পেলেন ২ ভারতীয়

দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে যাওয়ার আগে এক সাংবাদিক বৈঠকে বিরাট বলেছিলেন যে, টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব ছাড়ার সময় তাঁকে কেউ বাধা দেননি। যদিও তার কিছু দিন আগেই সৌরভ জানিয়েছিলেন, তিনি নিজে বিরাটকে অনুরোধ করেছিলেন নেতৃত্ব না-ছাড়ার জন্য। সেই সময় থেকেই সৌরভ এবং বিরাটের মধ্যেকার ইগোর লড়াই বা সম্পর্কের অবনতি নিয়ে জল্পনা বাড়তে থাকে। যদিও দু’জনের কেউই এই নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি। এই প্রসঙ্গ নিয়েও কথা বলতে শোনা যায় চেতনকে।

জি নিউজ়ের গোপন ক্যামেরায় চেতন সেই জল্পনাকেই মান্যতা দিলেন। গোপন ক্যামেরায় তোলা যে ভিডিয়ো সামনে এসেছে সেখানে প্রশ্নকর্তাকে বলতে শোনা গিয়েছে, “দু’জনের মধ্যে কে সত্যি বলছে?” জবাবে চেতনকে বলতে শোনা গিয়েছে, “সৌরভ নেতৃত্ব না ছাড়ার কথা বিরাটকে বলেছিল। সৌরভ রোহিতের পক্ষপাতী না হলেও কোহলিকে কখনই পছন্দ করত না। বিষয়টি এভাবে দেখা যায়।’

আরও পড়ুন: Hardik-Natasha Wedding: ঠোঁটে ঠোঁট! ছেলে কোলে দ্বিতীয়বার বিয়ে হার্দিক-নাতাশার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest