এশিয়ায় সেরা ভারতীয় ফুটবল তারকা সুনীল ছেত্রী, জেনে নিন হারালেন কাকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাখিপূর্ণিমার দিনে ৩৬ বছর পা দিলেন সুনীল ছেত্রী। আর সেই জন্মদিনেই মিলল ফুটবল জীবনের আর একটি বিশেষ সম্মান। AFC এশিয়ান কাপের (Asian Cup) সবচেয়ে জনপ্রিয় ফুটবলার হিসাবে নির্বাচিত হলেন সুনীল।

নিকটতম প্রতিদ্বন্দ্বী উজবেকিস্তানের এল্ডর শোমুরদোভকে ৫১-৪৯ ভোট অনুপাতে হারিয়ে ফেভারিট তকমা পেয়েছেন সুনীল। ভারতীয় ফুটবলার হিসাবে সুনীল দেশের প্রতিটি ফুটবল সমর্থককে গর্বিত করেছেন।

আরও পড়ুন : করোনা সংক্রমণ: একদিনের হিসাবে আমেরিকাকে ছাপিয়ে শীর্ষে ভারত

ভারতীয় ফুটবলে সবচেয়ে জনপ্রিয় ফুটবলার এই মুহূর্তে সুনীল ছেত্রীই। তরুণ–তুর্কিদের কাছে তিনি অন্যতম আইকন। ২০১৯–এর AFC এশিয়ান কাপের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার কে ছিলেন তাই নিয়ে ফুটবল প্রেমীদের কাছে একটা ভোট চাওয়া হয়েছিল। সেই ভোট পর্ব চলে গত ১৯দিন ধরে। ভোটপর্বের পুরো ব্যাপারটাই পরিচালিত হয় এএফসির নিজস্ব ইনস্টাগ্রামে।

গতকাল সেই ভোট পর্ব শেষ হওয়ার পর গণনা হয়। দেখা যায় মোট ৫৬১,৮৫৬ ভোট পড়েছে। প্রাথমিক স্তরের গণনায় সুনীল পিছনে ফেলে দিয়েছেন সামুরোদাকে। এএফসি তাই টুইটারে সুনীলকে অভিনন্দন জানিয়ে বলেছে, “এএফসি এশিয়ান কাপ ২০১৯–এ প্রিয় ফুটবলার বাছাইয়ের উপর একটা ভোট নেওয়া হয়েছিল। তাতে সুনীল এগিয়ে। তাই সুনীলকে অভিনন্দন জানানো হচ্ছে।”

ভারতের প্রিয় ক্যাপ্টেন তিনি। সেই সুনীল ছেত্রীকে যে গোটা এশিয়াজুড়ে এত মানুষ পছন্দ করেন কে জানত! এশিয়ান ফুটবল কনফেডারেশন এদিন টুইট করে সুখবরটি জানিয়েছে।

গত মরশুমে এশিয়ান কাপের গ্রুপ পর্বে দুটি গোল করেছিলেন ৩৫ বছর বয়সী সুনীল। থাইল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে সুনীলের গোলে ভারত ৪-১ ব্যবধানে ম্যাচ জিতেছিল।

ভারতীয় দলের জার্সিতে ১১৫টি ম্যাচে ৭২টি গোল রয়েছে তাঁর ঝুলিতে । সুনীল এখনও পর্যন্ত ভারতের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। এমনকী জাতীয় দলের হয়ে সব থেকে বেশি ম্যাচও খেলেছেন তিনি।

আরও পড়ুন : জীবনে প্রথমবার ভাইয়ের হাতে রাখি পরানো হল না.. হাহাকার সুশান্তের ‘রানি দিদি’র

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest