T 20 world cup 2021 india vs pakistan mohammed shami abused and trolled on social media after defeat

পাকিস্তানের কাছে টাকা নিয়েছেন শামি! হারের পর চূড়ান্ত গালিগালাজ নেটদুনিয়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার ১০ উইকেটে কুৎসিত হার হজম করে টি২০ বিশ্বকাপে অভিযান শুরু করেছে ভারত। তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। এর পরেই সমর্থকের একাংশের কাছে নিশানায় মহম্মদ শামি। সোশ্যাল মিডিয়ায় শামিকে নিয়ে ঝড় তুলে দিল ভারতীয় সমর্থকদের একাংশ। স্রেফ ধর্মপরিচয়ের কারণে।

রবিবার দুবাইয়ে পাকিস্তানের সামনেই দাঁড়াতে পারেনি ভারত। ব্যাটসম্যানদের মধ্যে কিছুটা চেষ্টা করেছিলেন বিরাট এবং ঋষভ পন্ত। বাকি ব্যাটসম্যানরা চূড়ান্ত হতাশ করেছেন। বোলারদের মধ্যে কেউই সেভাবে দাগ কাটতে পারেননি। প্রথমদিকে তেমন বল করতে পারেননি শামিও। ১৮ তম ওভারে তাঁকে যখন ফের বল দেন বিরাট, সেই সময় ১৭ রান দরকার ছিল পাকিস্তানের। প্রথম বলেই ছক্কা খান শামি। পরের দুটি বলে বল বাউন্ডারির বাইরে যায়। সেই ওভারের এক বল বাকি থাকতেই ১০ উইকেটে ম্যাচ জিতে যায় পাকিস্তান। আর সেই ওভারের পর শামির বোলিং পরিসংখ্যান দাঁড়ায় – ৩.৫ ওভারে ৪৩ রান।

তারপরই শামিকে লক্ষ্য করে চূড়ান্ত আক্রমণ উড়ে আসতে থাকে সোশ্যাল মিডিয়ায়। ইনস্টাগ্রামে শামির ছবির নীচে গালিগালাজ করা হয়। এক নেটিজেন লিখেছেন, “ভারতীয় দলে এক পাকিস্তানি খেলছে।” অন্য একজন আবার সরাসরি প্রশ্ন তুলে দিয়ে বলেছেন, “পাকিস্তানের কাছ থেকে কত টাকা পেয়েছেন আপনি, শামি? আর নিজের সম্প্রদায়কে জেতাতে পেরে কত টাকা লাভ হল?”

ঘটনাচক্রে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ ক্যাম্পেনে হাঁটু গেড়ে বিশ্বকাপে বিশেষ বার্তা দিয়েছিল টিম ইন্ডিয়া। সেদিনেই কিনা ঘটল এমন অপ্রীতিকর ঘটনা। পাল্টা নেটিজেনদের একাংশ বিরাট কোহলি সহ টিম ইন্ডিয়ার কাছে আর্জি জানিয়েছেন, মহম্মদ শামির পাশে থাকার যেন বার্তা দেওয়া হয়। ইংল্যান্ডের জাতীয় ফুটবল দলের দৃষ্টান্ত তুলে বলা হচ্ছে, রাহিম স্টার্লিংরা বর্ণবিদ্বেষের শিকার হওয়ার লড়ে যেভাবে ইংল্যান্ড পাশে, দাঁড়িয়েছিল, তা শামির জন্য করে দেখাক কোহলিরা।

পরে অবশ্য শামির সমর্থনে এগিয়ে আসেন অনেকে।

এক নেটিজেন বলেন, ‘ম্যাচ হেরে যাওয়ার পর ধোনি এবং কোহলি পাকিস্তানিদের সঙ্গে মজা করতে পারেন। অন্যদিকে প্রত্যাাশা মতো পারফরম্যান্স করতে না পারায় ইন্টারনেট দুনিয়ায় মহম্মদ শামিকে গালিগালাজ করা হয়। সইতে হয় ঘৃণা।’ এক নেটিজেন বলেন, ‘দারুণ বল করেছ চ্যাম্প। তুমি তোমার সেরাটা দিয়েছ। আজ আমাদের দিন ছিল না।’

অনেকেই বলেন, হারের পর ধোনি ও কোহলি পাকিস্তান দলের সদস্যদের সঙ্গে হাসি ঠাট্টা করলে তা গেম স্পিরিট হিসাবে ধরা হয়, আর সংখ্যালঘু হওয়ার জন্য গালিগালাজ খেতে হয় শামিকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest