T20: Saudi Arabia Approaches IPL Owners With Plans to Set up World's Richest League in The Gulf: Reports

T20: বিশ্বের সবচেয়ে ধনী T20 লিগ করার পরিকল্পনা করছে সৌদি আরব, খেলতে পারেন ভারতীয়রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সৌদি আরব সরকার বিশ্বের সবচেয়ে ধনী টি-টোয়েন্টি লিগ স্থাপনের পরিকল্পনা করছে। জানা গিয়েছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মালিকদের কাছে এই বিষয়ে প্রস্তাব দিয়েছে সৌদি সরকার। এর আগে সৌদি আরব সরকার সক্রিয়ভাবে একাধিক খেলায় বিনিয়োগ করছে, সৌদি আরবীয় গ্র্যান্ড প্রিক্সের পাশাপাশি LIV গল্ফের মাধ্যমে ফর্মুলা 1-এ প্রবেশ করেছে, তাদের পরবর্তী লক্ষ্য হল ক্রিকেটের সম্ভাবনাকে সর্বাধিক করা।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বর্তমান নিয়ম অনুসারে, ভারতীয় খেলোয়াড়দের বিদেশী টি-টোয়েন্টি লিগে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয় না। তবে খবর, সৌদি আরবের সরকারী প্রতিনিধিদের অনুরোধে এই নিয়মে লোড আনতে চলেছে বিসিসিআই।  দ্য এজ-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের লিগ নিয়ে প্রায় এক বছর ধরে আলোচনা চলছে এবং উপসাগরীয় অঞ্চলে যে কোনো সম্ভাব্য লিগ তৈরি করতে হলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং অস্ট্রেলিয়া সহ সদস্য দেশগুলোকে অনুমোদন দিতে হবে।

আরও পড়ুন: IPL 2023: আইপিএলের প্রথম ম্যাচেই টানটান লড়াই, ধোনির চেন্নাইকে হারাল হার্দিকের গুজরাট

কেটে সৌদি আরবের বিনিয়োগের আগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে। তিনি বলেছিলেন, ‘আপনি যদি অন্যান্য খেলা দেখেন তাহলে সৌদি আরব সে সবের সঙ্গে জড়িত, আমি কল্পনা করতে পারি যে ক্রিকেট এমন একটি জিনিস যা তাদের কাছে আরও আকর্ষণীয় হবে। সাধারণত খেলাধুলায় তাদের অগ্রগতির পরিপ্রেক্ষিতে। ক্রিকেট সৌদি আরবের জন্য বেশ ভালো কাজ করবে। তারা খেলাধুলায় বিনিয়োগ করতে বেশ আগ্রহী। এবং তাদের আঞ্চলিক উপস্থিতি দেখে, ক্রিকেটকে অনুসরণ করা বেশ সুস্পষ্ট বলে মনে হবে।’

সৌদি আরব ক্রিকেট ফেডারেশনের চেয়ারম্যান প্রিন্স সৌদ বিন মিশাল আল-সৌদের মতে সৌদি আরব একটি ‘গ্লোবাল ক্রিকেটিং ডেস্টিনেশন’ হতে চায়।

আরও পড়ুন: IPL: জুয়া খেলতে উৎসাহিত করছেন সৌরভ-রোহিত, চার তারকার বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest