T20 World Cup 2021: India and Pakistan in same group

T-20 বিশ্বকাপের সূচি ঘোষণা, ভারত-পাকিস্তানকে একই গ্রূপে রাখল ICC

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার বিশ্বকাপের দুটি গ্রুপ ঘোষণা করল আইসিসি ৷ যেখানে দেখা যাচ্ছে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে পাকিস্তান ৷ গ্রুপ-২-তে ভারত, পাকিস্তান ছাড়াও রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং রাউন্ড-১ পর্বের গ্রুপ-‘এ’ রানার্স ও গ্রুপ-‘বি’ বিজয়ী দল ৷

পাশাপাশি গ্রুপ-১-এ রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, রাউন্ড-১ পর্বের গ্রুপ-‘এ’ বিজয়ী এবং গ্রুপ-‘বি’-র রানার্স ৷ দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় আইসিসি-র প্রতিযোগিতাই ভরসা এই দুই দলের লড়াই দেখার জন্য। বিশ্বকাপের গ্রুপ পর্বেই সেই স্বাদ পাবেন দর্শকরা। দুই গ্রুপ থেকে চারটি দল উঠবে সুপার ১২ পর্বে। গ্রুপের শীর্ষে থাকা দুই দল সুযোগ পাবে সুপার ১২ খেলার।

সুপার ১২ পর্বে ইতিমধ্যেই রয়েছে আটটি দল। প্রথম গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান।প্রথম পর্ব থেকে চারটি দল উঠে আসবে সুপার ১২ পর্বে। গ্রুপ এ-র বিজয়ী এবং গ্রুপ বি-র দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে সুপার ১২-র প্রথম গ্রুপে। গ্রুপ বি-র বিজয়ী এবং গ্রুপ এ-র দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে দ্বিতীয় গ্রুপে।

আরও পড়ুন: Euro 2020: প্রথম গোলকিপার হিসেবে সেরা ফুটবলার ডোনারুমা, সোনার বুট রোনাল্ডোর

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “ওমানকে বিশ্ব ক্রিকেটের মানচিত্রে আনতে পেরে খুশি। তরুণদের অনুপ্রেরণা দেবে এটা। আশা করছি দারুণ একটা প্রতিযোগিতা দেখব আমরা।”

ভারতে এই বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার জন্য তা সম্ভব হয়নি। আয়োজক হিসেবে বিসিসিআই থাকলেও খেলা হবে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে। অক্টোবর মাসে এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। আগামী সপ্তাহে সূচি ঘোষণা করা হতে পারে।

আরও পড়ুন: পন্ত এবং গরানী করোনায় আক্রান্ত, ঋদ্ধি এবং ঈশ্বরণ রয়েছেন আইসোলেশনে : BCCI

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest