'T20 World Cup 2021: Mahendra Singh Dhoni will join team India as mentor

T 20 World Cup: ভারতীয় দলের মেন্টর ধোনি, ঘোষিত হল টি ২০ বিশ্বকাপের ভারতীয় দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সদস্যদের নাম ঘোষণা করল বিসিসিআই। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দলের মেন্টর হিসেবে নিয়োগ করা হয়েছে।

আগামী ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহা আসর। ইতিমধ্যে অন্য দেশগুলি টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে। তবে বিসিসিআই একটু ধীরে চলো নীতিতে বিশ্বাসী। সামনে আইপিএল-এর দ্বিতীয় পর্ব রয়েছে। তার পর দল ঘোষণা করলে অবশ্য অনেকটাই দেরি হয়ে যেত। তাই আপাতত আইপিএল শুরুর আগেই বিশ্বকাপের দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। ব্যক্তিগত জীবনের মতো ক্রিকেট জীবনেও ধাক্কা খেলেন শিখর ধাওয়ান। দলে জায়গাই হল না তাঁর। তাৎপর্যপূর্ণভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের মেন্টর নিয়োগ করা হল মহেন্দ্র সিং ধোনিকে।

দেখে নিন কী দাঁড়াল ভারতীয় দল:

বিরাট কোহলি (capt), রোহিত শর্মা (VC), কে এল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (WK), রবীন্দ্র জাদেজা, ইশান কিষান (WK), হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, রবিচন্দন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীস বুমরা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি

স্ট্যান্ড বাই- শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর ও দীপক চাহার

প্রসঙ্গত, এদিন দুপুরে মুম্বইতে বিসিসিআইয়ের হেডকোয়ার্টারে নির্বাচক কমিটির সদস্যরা বৈঠক বসেন। তবে, ভারতীয় দল এই মুহূর্তে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্ট ম্যাচ খেলতে ব্যস্ত। তাঁরা এখন ম্যানচেস্টারে। বিরাট কোহলি তাই সশরীরে এই বৈঠকে উপস্থিত থাকতে পারেননি। তবে তিনি ভিডিও কলের মাধ্যমে যোগ দিয়েছিলেন টিম সিলেকশনে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতীয় দলের করোনা আক্রান্ত কোচ রবি শাস্ত্রীও বৈঠকে যোগ দেন। ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও বোর্ড সচিব জয় শাহও।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর থেকেই দীর্ঘ প্রায় এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি ধোনিকে। এরপর গত বছর স্বাধীনতা দিবসে তিনি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন। তারপর এই প্রথম ভারতীয় দলের সঙ্গে কাজ করবেন ‘ক্যাপ্টেন কুল’।

১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপ। ভারতের প্রথম খেলা ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে। ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবেন বিরাট কোহলীরা। ৩ নভেম্বর রশিদ খানের আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest