T20 World Cup 2021: Pakistan cruise towards historic win

T20 World Cup 2021: ভাঙল অপরাজিত থাকার রেকর্ড, পাকিস্তানের কাছে চূর্ণ ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) সুপার-১২-এর দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হয়েছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (India) এবং বাবর আজমের (Babar Azam) পাকিস্তান (Pakistan)। এই হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ছিল অগণিত দর্শক। হাইভোল্টেজ এই ম্যাচে দুর্দান্ত জয় হল পাকিস্তানের।

এর আগে কোনওদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০ উইকেটে হারেনি ভারত। ১০ উইকেটে কোনওদিন জেতেনি পাকিস্তান। দুটোই হল একই দিনে। পাকিস্তানকে জেতালেন দুই ওপেনার-বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। এবারের বিশ্বকাপের বল গড়ানোর আগে থেকেই অনেকে বলতে শুরু করেছিলেন এবার হয়তো ৫-১ হতে পারে। ঠিক সেটাই হল।

টসে জিতে শুরুতে বিরাটদের ব্যাট করতে পাঠিয়ে ছিলেন পাকিস্তানের নেতা বাবর আজম। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তোলে টিম ইন্ডিয়া। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১২০ বলে ১৫২ রান।

রান তাড়া করতে নেমে কোনও উইকেট না হারিয়ে পাকিস্তানকে কাঙ্খিত জয় এনে দিলেন বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। ১৩ বল বাকি থাকতেই ১৫২ রানে টার্গেট পূর্ণ করল পাকিস্তান। মহম্মদ রিজওয়ান অপরাজিত থাকেন ৭৯ রানে। এবং বাবর আজম ৬৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বিশ্বকাপের মঞ্চে কোনদিনই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তা সে টি-টোয়েন্টি হোক বা ওয়ান ডে। আজ সেই অসম্ভবকেই যেন সম্ভব করে তুলল বাবর আজমের পাকিস্তান।  মরুশহরে কি ব্যাটে, কি বলে- একপেশে ম্যাচে খড়কুটোর মতো ভারতকে উড়িয়ে দিলেন বাবর আজমরা। তাও আবার জয় এল ১০ উইকেটে। এই রাতটা নিশ্চিতভাবে ভুলতে চাইবেন বিরাটরা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest