T20 World Cup 2022: Pakistan beats Bangladesh by 5 wickets to qualify for semi-final

T20 World Cup : শাহিন আগুনে ভস্মীভূত বাংলাদেশ! শেষ চারে পাকিস্তান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়ল পাকিস্তান। প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ষষ্ঠবার সেমিফাইনালে উঠল। ২০০৭ সালে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটের বিশ্বকাপ শুরুর পর থেকে মাত্র দু’বার সেমিতে উঠতে পারেনি পাকিস্তান।

সোনার সুযোগ তৈরি করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানকে হারালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু শাকিব আল হাসানের দলকে হারিয়ে প্রতিযোগিতার শেষ চারে চলে গেলেন বাবর আজমরা। বাংলাদেশের ৮ উইকেটে ১২৭ রানের জবাবে ১১ বল বাকি থাকতেই পাকিস্তান তুলল ৫ উইকেটে ১২৮ রান।

রবিবার অ্যাডিলেডে (Adelaide Oval) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। ডু-অর-ডাই যুদ্ধে শেষ হাসি হাসল বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং। টস জিতে প্রথমে ব্যাট করে সাকিব আল হাসানের (Shakib Al Hasan) বাংলাদেশ মাত্র ১২৭ রান তুলেছিল, নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে। জবাবে পাকিস্তান ১১ বল হাতে রেখে ৫ উইকেটে ম্যাচ জিতে চলে গেল শেষ চারে। গ্রুপ টু থেকে ভারতের পর দ্বিতীয় দল হিসাবে পাকিস্তান চলে গেল সেমিতে। এই মুহূর্তে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারত মগডালে। দুয়ে পাকিস্তান। ৫ ম্যাচে ৬ পয়েন্ট।

আরও পড়ুন: Sourav Ganguly : ‘কাল দেখা যাক কী হয়’, CAB নির্বাচন নিয়ে জল্পনা ওসকালেন সৌরভ

এদিন পাক পেসার শাহিন শাহ আফ্রিদির আগুনে বোলিংয়েই ঝলসে যায় পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশ। শাহিন ৪ ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। জোড়া উইকেট শাহদাব খানের। একটি করে উইকেট পেলেন হ্যারিস রউফ ও ইফতিকার আহমেদ। যদিও সাকিবের আউট নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। তিনি ফিরে যাওয়ার পরেই বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ তাসের ঘরের মতো ভেঙে পড়ে।

আরও পড়ুন: বিশ্বকাপে এসে ধর্ষণের অভিযোগ, ভোররাতে হোটেল থেকে গ্রেফতার শ্রীলঙ্কার ক্রিকেটার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest