T20 World Cup 2024: Complete squads of Team India

T20 World Cup 2024: ঘোষিত টি-২০ বিশ্বকাপে ভারতের দল, রোহিতের ডেপুটি হার্দিকই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জল্পনার অবসান। অপেক্ষার শেষ! বিস্তর আলোচনার পরে আমেদাবাদের ভারতীয় বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান ধরতে শেষ অবধি কারা কারা যাচ্ছেন।

অবশেষে বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, পনেরো জনের যে দল তাঁরা বেছেছেন, তা হলঃ

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, আরশদীপ সিংহ, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ

এর পাশাপাশি, রিজার্ভ হিসেবে থাকছেন শুভমন গিল, রিঙ্কু সিংহ, খলিল আহমেদ, আবেশ খান।

দল নির্বাচনের আগে প্রশ্ন ছিল, আইপিএলে মন্থর স্ট্রাইক রেট থাকা বিরাটকে দলে রাখা হবে কিনা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে কিং কোহলির উপরেই আস্থা রাখলেন নির্বাচকরা।চলতি আইপিএলে বারবার সমালোচনার মুখে পড়েছেন হার্দিক পাণ্ডিয়া। মাঠে নামলেই তাঁকে উদ্দেশ্য করে ভেসে এসেছে কটাক্ষ। কিন্তু কঠিন সময়েও মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কের পাশে দাঁড়াল বিসিসিআই। পন্থকে দায়িত্ব না দিয়ে হার্দিককেই জাতীয় দলের সহ-অধিনায়ক করা হল। আইপিএলে ভালো ফর্ম না থাকলেও বিশ্বকাপের দলে সুযোগ পেলেন মহম্মদ সিরাজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ এ-তে ভারতের সঙ্গে রয়েছে, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র। ৫ জুন নিউ ইয়র্কে ভারতের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের সঙ্গে। ৯ জুন ভারত ও পাকিস্তানের ম্যাচ। সেই ম্যাচও হবে নিউ ইয়র্কে। ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাচ ১২ জুন। ১৫ জুন গ্রুপের শেষ ম্যাচ কানাডার সঙ্গে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest