Site icon The News Nest

T20 World Cup 2024: টিকিটের দাম ১.৬৮ কোটি! ভারত-পাক ম্যাচ নিয়ে তুঙ্গে উত্তেজনা

ind vs pak

টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup) ভারত-পাক মহারণ। ৯ জুনের মহারণ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ।

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হবে ভারত-পাক ম্যাচ (IND vs PAK)। সেখানে দর্শক সংখ্যা মাত্র ৩৪ হাজার। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই বেশ কয়েকটি ম্যাচের টিকিট শেষ হয়ে গিয়েছে বলে খবর। কিন্তু ক্রিকেটপ্রেমীদের চমকে দিচ্ছে টিকিটের দাম। স্টেডিয়ামের টিকিটের ন্যূনতম মূল্য ৬ ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৪৯৭ টাকা। তবে ভারত-পাক ম্যাচের টিকিটের দাম শুরু থেকেই বেশি। এই ম্যাচের ভিআইপি টিকিটের দাম শুরুতে ৩৩ হাজার টাকা। প্রথমে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনে তা বিক্রি করা হচ্ছে বিভিন্ন রি-সেল (বিক্রি হওয়া টিকিট কিনে সেখান থেকে আবার তা বিক্রি করা হয়) প্ল্যাটফর্মে। সেখানেই টিকিটের দাম বেড়ে যাচ্ছে।

বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ‘স্টাবহাব’ বা ‘সিটগিক’-এর মতো প্ল্যাটফর্মে টিকিটের দাম হু হু করে বাড়ছে। সেই সব প্ল্যাটফর্মে ভারত-পাক ম্যাচের একটি টিকিটের দাম ন্যূনতম ৩৩ লক্ষ টাকা। কোথাও ৪১ লক্ষ টাকায় টিকিট বিক্রি হচ্ছে। কোনও প্ল্যাটফর্মে ভিআইপি টিকিটের সর্বোচ্চ দাম পৌঁছেছে ১ কোটি ৮০ লক্ষ টাকায়।

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট আমেরিকার জনপ্রিয় বাস্কেটবল বা বেসবলের ম্যাচের টিকিটের দামের সঙ্গে পাল্লা দিচ্ছে। এমনকি কোনও কোনও ক্ষেত্রে তাদের টপকেও যাচ্ছে। এই টিকিটের দাম থেকে আশা দেখছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা। ক্রিকেট তেমন জনপ্রিয় না হলেও যে ভাবে টিকিটের দাম বাড়ছে তাতে আগামী দিনে এই সব দেশেও ক্রিকেট যে জনপ্রিয় হয়ে উঠবে সে বিষয়ে আশাবাদী তাঁরা।

Exit mobile version