ভারত থেকে আমিরশাহিতে সরে গেল T20 World Cup, জানিয়ে দিলেন সৌরভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে না, এই বিষয়ে আগেই বিসিসিআই-এর তরফে ইঙ্গিত দেওয়া হয়েছিল। পরে বিসিসিআই সচিব জয় শাহও এই বিষয়টি নিশ্চিত করেন। এ বার সংবাদ সংস্থা পিটিআই-কে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ভারতে নয়, সংযুক্ত আরব আমিরশাহীতেই বসবে।

আইপিএল ফাইনালের ঠিক দু’দিন বাদে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। দুই টুর্নামেন্টের মাঝে মাত্র এক দিন সময়। ১৫ অক্টোবর আইপিএলের ফাইনাল। আর ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিসিসিআই সূত্রের খবর, ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। এবং ভারতের বদলে হবে সংযুক্ত আরব আমিরশাহীতে।

করোনার জন্য আইপিএল বাতিল হয়ে যাওয়ার পর থেকেই প্রশ্ন উঠে গিয়েছিল, এই টুর্নামেন্ট ভারতে আদৌ করা সম্ভব হবে কিনা! করোনার জেরে আইপিএল বাতিল করতে বাধ্য হয়েছিল বিসিসিআই। শোনা যাচ্ছে, এর পর ভারতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে। এবং সেই পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে। তাই আর কোনও রকম ঝুঁকি না নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতেই সরিয়ে নিয়ে যাওয়া হল।

আরও পড়ুন: WTC Final 2021: আরও একটা ফাইনাল হারলেন বিরাট, টেস্টের প্রথম বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ড

এর আগে ১ জুন একটি বিবৃতিতে আইসিসি অবশ্য জানিয়েছিল, টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে এই মাসের শেষ সপ্তাহের মধ্যেই বিসিসিআই-কে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হবে। এর আগে করোনার জন্য এক বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছিল। এই বছর অক্টোবরে ভারতে এই বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার জন্য সেটা সম্ভব হল না। আইপিএলের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপও সরাতে বাধ্য হল বিসিসিআই।

সৌরভের পাশাপাশি এক ওয়েবসাইটে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমলও খবরের সত্যতা স্বীকার করেছেন। বলেছেন, “পরিস্থিতির কথা মাথায় রেখে প্রতিযোগিতা আমিরশাহিতে সরানো হচ্ছে। এখন ডেল্টা ভ্যারিয়ান্টের খোঁজ মিলেছে। ফলে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।”

আরও পড়ুন: Copa America 2021: নেইমার বিহীন ব্রাজিলকে আটকে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest