Tata group to replace Vivo as IPL title sponsor from this year

IPL Sponsor: ‌বাদ চিনা সংস্থা VIVO, আইপিএলের টাইটেল স্পনসর হতে চলেছে টাটা গোষ্ঠী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএলের নয়া স্পনসর হতে চলেছে টাটা গ্রুপ। সংবাদ সংস্থা পিটিআইকে এমনটাই জানিয়েছেন আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

২০১৮ সালে চিনা মোবাইল সংস্থা VIVO-র সঙ্গে চুক্তি করে আইপিএল কর্তৃপক্ষ। ২০২৩ সাল পর্যন্ত টুর্নামেন্টের টাইটেল স্পনসর থাকার কথা ছিল ভিভোর। বিনিময়ে বিসিসিআইয়ের (BCCI) প্রাপ্তি ছিল ৪৪০ কোটি টাকা। কিন্তু ২০২০ মরশুমের আগে ভারত-চিন সম্পর্কের টানাপড়েনের জেরে VIVO-কে টাইটেল স্পনসরশিপ থেকে সরিয়ে দেয় ভারতীয় বোর্ড। বদলে এক বছরের জন্য আইপিএলের টাইটেল স্পনসর হয় অনলাইন বেটিং অ্যাপ Dream 11। সেই সংস্থাতেও অবশ্য চিনা বিনিয়োগ ছিল।

গত মরশুমে Dream 11-এর চুক্তি শেষ হলে ফের আইপিএলের টাইটেল স্পনসর হিসাবে ফিরে আসে ভিভো। বিসিসিআই অবশ্য গত বছর থেকেই মেগা টুর্নামেন্টের জন্য নতুন টাইটেল স্পনসর খুঁজছে। গতবছরও আইপিএলের টাইটেল স্পনসর হিসাবে Unacadamy এবং Dream 11-এর নাম শোনা যাচ্ছিল। কিন্তু শেষপর্যন্ত সীমিত সময়ের জন্য টাইটেল স্পনসর বদল করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত VIVO-কেই টাইটেল স্পনসর হিসাবে রেখে দেওয়া হয়।

কিন্তু আইপিএলের আগামী মরশুমে আর টাইটেল স্পনসর থাকছে না ভিভো। বদলে টাটা গোষ্ঠী হতে চলেছে এই মেগা টুর্নামেন্টের মূল বিনিয়োগকারী। মঙ্গলবার আইপিএল গভর্নিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংবাদসংস্থা পিটিআইকে সিদ্ধান্তের কথা জানিয়েছেন খোদ আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল । যদিও, টাটা গোষ্ঠীর সঙ্গে আইপিএলের ঠিক কত টাকার চুক্তি হয়েছে, সেটা এখনও স্পষ্ট নয়। তবে, ভিভোর সঙ্গে বোর্ডের পাকাপাকিভাবে বিচ্ছেদ হয়ে গিয়েছে বলেই সূত্রের খবর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest