Site icon The News Nest

India vs New Zealand 2021: টেস্ট দল ঘোষণা, প্রথম ম্যাচে নেতা রাহানে, বিশ্রামে বিরাট-সহ একাধিক তারকা

team india scaled

অজিঙ্কে রাহানের (Ajinkya Rahane) নেতৃত্বেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করল ভারত। রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ প্রথম দলের একাধিক তারকাকে এই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। তবে, বিরাট দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন বলে জানিয়েছে বিসিসিআই।

জানা গিয়েছে দ্বিতীয় টেস্টে খেলবেন বিরাট কোহলি। সেই ম্যাচে নেতৃত্ব দেবেন তিনিই। গোটা সিরিজেই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। সহ-অধিনায়ক চেতেস্বর পুজারা। দলে ফিরলেন ঋদ্ধিমান সাহা। বিশ্রামে পাঠানো হয়েছে ঋষভ পন্থকে। উইকেটরক্ষক হিসেবে ডাক পেলেন শ্রীকর ভরতও। টেস্ট দলে ফিরলেন জয়ন্ত যাদব। দলে নেওয়া হয়েছে শ্রেয়স আইয়ারকে। বিশ্রামে পাঠানো হয়েছে যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকেও। পেসারদের মধ্যে দলে রয়েছেন ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ এবং উমেশ যাদব। স্পিন বিভাগ সামলাবেন রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল এবং জয়ন্ত যাদব।

টানা বায়ো-বাবলে থাকা নিয়ে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) চলাকালীনই ভারতীয় দলের একাধিক সদস্যকে অভিযোগ করতে শোনা গিয়েছে। বস্তুত, সেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship), ইংল্যান্ড সিরিজ থেকে শুরু করে আইপিএল এবং বিশ্বকাপ পর্যন্ত টানা প্রায় চারমাস জৈব-বলয়ে ছিলেন ভারতীয় দলের একাধিক তারকা। আগে থেকেই শোনা যাচ্ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে এইসব তারকাদের বিশ্রাম দিতে পারে বোর্ড। সেই জল্পনাতেই সিলমোহর পড়ল।

সিনিয়ররা বিশ্রাম পাওয়ায় ভাগ্য খুলল তরুণদের। প্রথমবার জাতীয় দলে (Indian Cricket Team) সুযোগ পেলেন উইকেটরক্ষক কে এস ভরত। সেই সঙ্গে জাতীয় দলের নিয়মিত সদস্য নন, এমন বহু তারকা সুযোগ পেলেন। দলে ঢুকলেন শ্রেয়স আইয়ার, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজরা।

একনজরে ভারতীয় দল:
অজিঙ্কে রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা, কে এস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা। (অধিনায়ক বিরাট কোহলি দ্বিতীয় টেস্টে দলে যোগ দেবেন।)

Exit mobile version