Site icon The News Nest

মাত্র ৫৪ মিনিটে খেল খতম! রবিনসনের আগুনে বোলিংয়ে আত্মসমর্পনে বাধ্য টিম কোহলী, ইনিংসে জিতে সমতা রুটদের

england

মাত্র ৫৪ মিনিটে খেল খতম! লর্ডসের পুনরাবৃত্তি ঘটাতে ব্যর্থ ভারত। হেডিংলে টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬৩ রানে বাকি ৭ উইকেট হারিয়ে ২৭৮ রানে গুটিয়ে গেল টিম ইন্ডিয়া। টেস্টের চতুর্থ দিন ভারতের তারকাখচিত ব্যাটিং অর্ডার তাসের ঘরের মতো ভেঙে পড়ল। ফলে বিরাট কোহলীর দলের বিরুদ্ধে এক ইনিংস ও ৭৬ রানে জিতে সিরিজে সমতা ফেরাল জো রুটের ইংল্যান্ড। সৌজন্যে অলি রবিনসনের আগুনে জোরে বোলিং। ৬৫ রানে ৫ উইকেট নিয়েই তিনি একাই শেষ করে দিলেন। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন ক্রেগ ওভার্টন। তিনি নিলেন ৪৭ রানে ৩ উইকেট। জেমস অ্যান্ডারসন ফেরালেন অজিঙ্ক রহাণেকে।

লিডসের হেডিংলে স্টেডিয়ামে (Headingley Stadium) তৃতীয় টেস্টে (3rd Test) জিতে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড (England)। ইনিংস ও ৭৬ রানে হার ভারতের।তৃতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। যে পিচ দেখে বোলিং বাছার কথা, সেখানে কোহলির ব্যাটিংয়ের সিদ্ধান্ত চমকে দেয় সকলকে। তারপর তো টিম ইন্ডিয়ার ব্যাটিং পারফরম্যান্সে ছিল আরও বড়সড় চমক। তৃতীয় টেস্টের (3rd Test) প্রথম দিনই হয় ভারতের ব্যাটিং ভরাডুবি। সকলকে চমকে দিয়ে ৭৮ রানে থেমে যায় ভারতের প্রথম ইনিংস। অন্যদিকে প্রথম ইনিংসেই জো রুট, ডেভিড মালান, ররি বার্নস, হাসিব হামিদ নিজেদের উজাড় করে দেন। ৪৩২ রানে থামে ইংল্যান্ডের প্রথম ইনিংস।

কোহলী ও চেতেশ্বর পুজারাকে আটকে দেওয়ার জন্য চতুর্থ দিন সকালে নতুন বল হাতে তুলে নেন রুট। আর সেখানেই বাজিমাত। ৮৩.৩ ওভারে অলি রবিনসনের ভেতরে আসা বল পুজারা প্যাড দিয়ে খেললে লেগ বিফোরের আবেদন করে ইংল্যান্ড। সেই আবেদন আম্পায়ার খারিজ করলেও রিভিউ নেন রুট। রিভিউ তাঁর দলের পক্ষে যায়। ফলে ১৮৯ বলে ৯১ রান করে সাজঘরে ফিরে যান পুজারা। ২১৫ রানে ৩ উইকেট হারায় ভারত।

চাপে থাকা কোহলী এ দিন প্রথমে একবার জেমস অ্যান্ডারসনের হাত থেকে বেঁচে যান। রিপ্লেতে দেখা যায় বল তাঁর ব্যাটের পাশ দিয়ে চলে গিয়েছে। শট খেলার সময় প্যাডে ব্যাট লেগেছে। তবে লাভ হয়নি। ২৬তম অর্ধ শতরান পূর্ণ করতেই রবিনসনের বলে প্রথম স্লিপে থাকা রুটের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫৫ রানে আউট হন কোহলী। ২৩৭ রানে ৪ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ভারত।

রহাণেও পারেননি। তাঁকে ফেরান অ্যান্ডারসন। রহাণে যখন আউট হন তখন দল ২৩৯ রানে ৫ উইকেট হারিয়ে একেবারে ব্যাকফুটে। বাকি সময়টা শুধুই ঋষভ পন্থ, মহম্মদ শামি, ইশান্ত শর্মাদের আসা-যাওয়ার পালা।ফলে লিডসে এক ইনিংস ৭৬ রানে হেরে ইংল্যান্ডকে সিরিজ জেতার সুযোগ করে দিল ভারত।

আরও পড়ুন : রাজনীতিতে এঁটে উঠতে না পেরে ইডি-সিবিআইয়ের জুজু দেখাচ্ছে কেন্দ্র, ছাত্রপরিষদের প্রতিষ্ঠা দিবসে তোপ মমতার

আরও পড়ুন :ভয়াবহ নৌকাডুবি বাংলাদেশে! মৃত কমপক্ষে ২১,চলছে উদ্ধার কাজ

Exit mobile version