‘শিল্পী, সৈনিক এবং এক অসাধারণ ক্রীড়াব্যক্তিত্ব’, ধোনিকে চিঠি প্রধানমন্ত্রীর, পাল্টা ধন্যবাদ জানালেন মাহি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাঁচ দিন হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার থেকে চিরকালের জন্য ছুটি নিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে একটা ছোট্ট বার্তায় আসমুদ্র-হিমাচল গোটা ভারতবর্ষকে নাড়িয়ে দেন মাহি। ক্রিকেট বিশ্বের মন ভারাক্রান্ত হয় ধোনির বার্তায় যে, এবার তিনি অবসরের গ্রহে। স্বাভাবিকভাবেই অবসর নেওয়ার পর ধোনিকে বর্ণোজ্জ্বল কেরিয়ারের জন্য অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সতীর্থ, প্রতিপক্ষ এবং কোটি কোটি অনুরাগীরা।

এ দিন ধোনিকে দু’পাতার লম্বা একটি চিঠি লিখে স্যালুট জানিয়েছেন প্রধানমন্ত্রী। ভারতীয় ক্রিকেট তো বটেই, এমনকী সারা দেশের মানুষের জীবনেও যে মহেন্দ্র সিং ধোনি যথেষ্ট প্রভাব বিস্তার করেছেন, দেশের তরুণ প্রতিভাদের ক্রিকেট নিয়ে আরও ভাবিয়েছেন, সে কথাও চিঠিতে উল্লেখ করেছেন তিনি। ক্রিকেটার ধোনির পাশাপাশিই মানুষ হিসেবেও ধোনির প্রশংসায় পঞ্চমুখ মোদী। জিভার সঙ্গে কী ভাবে নানান মজাদার মুহূর্ত কাটান ধোনি, সে প্রসঙ্গও চিঠিতে লিখতে ভোলেননি প্রধানমন্ত্রী। ২০১৯ সালে বিশ্বকাপের পরই ধোনিকে দেখা গিয়েছিল ভারতীয় সেনার হয়ে জম্মু-কাশ্মীরে ডিউটি করতে। প্রধানমন্ত্রীর চিঠিতে উঠে এলে সেই প্রসঙ্গও।

আরও পড়ুন: গালে চুমু খাওয়া নাকি কমিউনিটি ভায়োলেশন! হার্দিক- নাতাশার ঘনিষ্ঠ ছবি সরিয়ে দিল ইনস্টাগ্রাম

তবে সবথেকে বেশি যে বিষয়টার উপরে গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী, তা হল ছোট শহর থেকে উঠে এসে ধোনির এই ভাবে বিশ্বজয়। রাঁচির মতো একটি ছোট্ট শহর থেকেই উঠে এসে সারা দেশের সামনে দৃষ্টান্ত খাড়া করেছেন ধোনি। চিঠিতে প্রধানমন্ত্রী আরও লিখছেন যে, মহেন্দ্র সিং ধোনি
২২ গজেই খেলেছেন কিন্তু তার প্রভাব পড়েছে সারা দেশে ১৩০ কোটি ভারতীয়ের মধ্যেই।

দেশের প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে আপ্লুত ধোনি টুইট করে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদীকে। প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া চিঠির প্রতিলিপিও নিজের টুইট অ্যাকাউন্টে পোস্ট করেন ধোনি।‘একজন শিল্পি, সৈনিক ও খেলোয়াড় শুধুমাত্র প্রশংসা আশা করে। তারা চায় তাদের কঠোর পরিশ্রম, ত্যাগ যেন সবার নজর কাড়ে এবং প্রশংসিত হয়। প্রশংসা ও শুভকামনার জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।’- ধোনির টুইট।

আরও পড়ুন: যেখানে বাঘের ভয়…আইপিএলের নতুন স্পনসর Dream 11-এও চীনা যোগ, শুরু বিতর্ক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest