The end of the wait, the debut of Lionel Messi in the jersey of PSG

প্রতীক্ষার অবসান, PSG-র জার্সিতে অভিষেক Lionel Messi-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাঠ থেকে নেইমারের মতো একজন খেলোয়াড় উঠে যাচ্ছেন,যেকোনো প্রতিপক্ষ দলের কাছেই এটা পরম স্বস্তিদায়ক এক বিষয়। কিন্তু নেইমারের জায়গায় যদি লিওনেল মেসির মতো কাউকে মাঠে নামান হয়,সেই স্বস্তির কতটুকুই বা অবশিষ্ট থাকে?

এমন অবস্থাতেই রবিবার পড়েছিল রেঁস। পিএসজির জার্সি গায়ে এই ম্যাচেই যে ক্লাব ম্যাচ খেলতে দেখা যাবে,এটা মোটামুটি নিশ্চিতই ছিল। নিশ্চিত ছিল না মেসির মাঠে নামার সময়টা। সেটাও ঘটে যায় । রেঁসের বিপক্ষে রিজার্ভ বেঞ্চ থেকে পরিবর্ত হয়ে খেলতে নামা দিয়েই পিএসজির হয়ে দৌড় শুরু করে ফেললেন লিওনেল মেসি। ম্যাচের ৬৬ মিনিটে প্রিয় বন্ধু নেইমারের জায়গাতেই মাঠে নেমেছেন মেসি। ম্যাচের বাকি সময়টায় খেলেছেন এমবাপ্পে ও আনহেল দি মারিয়ার সঙ্গে।

বার্সা ছাড়ার পর কবে মাঠে নামবেন মেসি? পিএসজির Paris Saint Germain) হয়ে লিওনেল মেসি কবে খেলবেন? এই প্রশ্নগুলি বারবার উঁকি দিচ্ছিল বিশ্ব ফুটবলে। পিএসজির জার্সি গায়ে লিওনেল মেসি (Lionel Messi) মাঠে মাতাবেন সেই দৃশ্য দেখার অপেক্ষায় ছিলেন বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্ত। প্যারিসের ক্লাবের ভক্তদের মধ্যে উৎসাহ ছিল দ্বিগুণ।

আরও পড়ুন: টোকিও প্যারাঅলিম্পিকে টেবল টেনিস ফাইনালে ভাবিনা,সোনা জয়ের হাতছানি

লিগ ওয়ানে রেইমসের ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর মাঠে নামেন মেসি। নেইমারের পরিবর্ত হিসেবে নামেন তিনি। মাঠে নামার আগে যখন সাইডলাইনে ওয়ার্ম আপ করছিলেন মেসি তখনই গোটা স্টেডিয়াম মেসি মেসি ধ্বনিতে স্বাগত জানাতে শুরু করেন। ম্যাচ শেষ হওয়া পর্যন্ত সেই ধ্বনি উচ্চারিত হয় পিএসজি সমর্থকদের মুখে। বিপক্ষ সমর্থকরাও উঠে দাড়িয়ে হাততালি দিতে থাকেন। শেষ পর্যন্ত এমবাপের করা জোড়া গোলে জয় পায় পিএসজি।

ম্যাাজিক গোল পাননি মেসি। তবে পায়ে বল নিলেই উৎসাহ দ্বিগুণ হয়ে যাচ্ছিল‌। নতুন জার্সিতে অনেকটাই সাবলীল দেখায় মেসিকে। ম্যাচ শেষে বিপক্ষ দলের ফুটবলারদের মেসির সঙ্গে ছবি তুলতে দেখা যায়। এদিন ম্যাচেরই শুধু নয়, বিশ্ব ফুটবলের সব আলো যেন কেড়ে নিয়েছিলেন মেসি। অতিরিক্ত ৬ মিনিট সহ মাত্র ৩১ মিনিট মেসি খেললেও সব কিছু জুড়েই ছিল মেসি বন্দনা। সব দেখে নিঃসন্দেহে বলা যায় ফরাসি লিগ এদিন অন্য মাত্রা পেল মেসির অভিষেকে।

আরও পড়ুন: Tokyo Paralympics: সোনার পর রুপো, ডিসকাস থ্রোয়ে পদক পেলেন যোগেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest