বৃষ্টিতে ভেস্তে গেল ব্রিসবেনের তৃতীয় সেশন, উইকেট ছুঁড়ে দিয়ে ভারতকে চাপে ফেললেন রোহিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রবল বৃষ্টি এবং ভেজা আউট ফিল্ডের কারণে দ্বিতীয় দিনের তৃতীয় সেশনের খেলা বাতিল করে দেওয়া হল। ভারত বনাম অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম্যাচটি ব্রিসবেনে আয়োজিত হচ্ছে। দ্বিতীয় দিনের শেষে দু’উইকেট হারিয়ে ৬২ রান তুলেছে ভারত। গাব্বার এই টেস্ট ম্যাচটি গোটা সিরিজ়ের নির্ণায়ক হতে পারে। কিন্তু, আজ চা-পানের বিরতির পরেই আকাশ ভেঙে বৃষ্টি নামে। আম্পায়াররা দু’বার পর্যবেক্ষণ করলেও খেলা কোনওক্রমেই শুরু করা যায়নি।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে দুরন্ত পারফরম্যান্স করল ভারতীয় বোলিং ব্রিগেড। আজ অলআউট হওয়ার আগে অস্ট্রেলিয়া ৯৫ রান করতে পেরেছে। ফলে এই কৃতিত্বটা ভারতের ‘অনভিজ্ঞ’ বোলিং ডিপার্টমেন্টকে দিতেই হবে। সত্যি কথা বলতে কী, আজ সকলেই আশা করেছিলেন যে অস্ট্রেলিয়া হয়ত প্রথম ইনিংসে ৪০০ রানের চৌকাঠ স্পর্শ করতে পারবে। কিন্তু, ৩৬৯ রানের মধ্যেই তাঁরা অলআউট হয়ে যায়।

দিনের শেষে ভারত ৬২-২। অস্ট্রেলিয়ার ৩৬৯-র জবাবে ভারত আপাতত ৩০৭ রানে পিছিয়ে। কাল সকালে আবার ব্যাট হাতে নামবেন চেতেশ্বর পূজারা (৮) ও অজিঙ্ক রাহানে (২)। ফিরে গিয়েছেন ওপেনার শুভমন গিল (৭) ও রোহিত শর্মা (৪৪)।

আরও পড়ুন: ‘‌ক্রিকেটকে খুন করল বিহারী’, সিডনি টেস্ট ড্র নিয়ে বিস্ফোরক বাবুল! সমালোচকদের কটাক্ষ সৌরভের

ওপেনার রোহিতকে নিয়েই এখন যত চর্চা। দারুণ শুরু করেছিলেন রোহিত। তিন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, প্যাট কামিন্সদের বিরুদ্ধে চমত্‍কার খেলছিলেন। বড় রানের ঝলক ছিল রোহিতের ব্যাটে। কিন্তু নাথন লিয়ঁর বলে অকারণে স্টেপ আউট করে কামিন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। এই নিয়ে ষষ্ঠবার তাঁকে আউট করলেন লিয়ঁ।

সুনীল গাভাসকর (Sunil Gavaskar) পর্যন্ত রোহিতের দায়িত্বজ্ঞানহীন শট নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন। ‘কেন এই রকম দায়িত্বজ্ঞানহীন শট খেলবে? লং অন আর স্কোয়্যার লেগে যখন একটা ফিল্ডার রয়েছে, তখন তো আরও নয়। সবচেয়ে বড় কথা হল, কয়েকটা বল আগেই বাউন্ডারি পেয়েছে যখন। টিমের একজন সিনিয়র প্লেয়ারের কাছে এটা প্রত্যাশা করা যায় না। এই রকম শট খেলার পর কোনও অজুহাতই দেওয়া উচিত নয়।’

আরও পড়ুন: হার্ট অ্যাটাকে মৃত্যু হার্দিক ও ক্রুণাল পাণ্ডিয়ার বাবার, মুস্তাক আলির মাঝপথেই বায়ো-বাবল ছাড়লেন বরোদা অধিনায়ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest