This time in 'Snake Shot', Rashid Khan surprised everyone in IPL

‘স্নেক শট’-এ এবার আইপিএলে সকলকে চমক দিলেন রশিদ খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএল (IPL 2022) মানেই অন্যরকম ক্রিকেট। হরেক রকম শট। এমন শর্ট বুঝি কেবল আইপিলেই মেলে। আর কোথাও নয়। এমন কিছু শট ব্যাটাররা খেলেন, যা দেখে অবাক হয়ে যান দর্শক থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা। এই ধরনের শটে রানও ওঠে প্রচুর । এবারের আইপিএলে বোলার হিসাবে তেমন নজর কাড়তে না পারলেও আফগান লেগস্পিনার রশিদ খান (Rashid Khan) দেখিয়েছেন অন্য খেল । ব্যাট হাতে জাদু দেখাচ্ছেন তিনি। ব্যাট হাতে তাঁর নতুন সংযোজন ‘স্নেক শট’। বুধবার রুদ্ধশ্বাস ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এই শট মারেন তিনি। ম্যাচের শেষ বলে ছয় মেরে গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) জেতান রশিদ খান ।

শটের নাম স্নেক শট কেন?দেখা গিয়েছে, স্নেক শট মারতে রশিদ কিছুটা এগিয়ে যান। শট মেরে আবার পিছিয়ে আসেন। এই ভঙ্গির কারণেই তিনি নাম দিয়েছেন স্নেক শট। সাপ যেমন ছোবল মারতে এগিয়ে যায় এবং তারপরে পিছিয়ে আসে, সেই থেকেই এমন নাম দিয়েছেন শটের।

দলগত ভাবে টুর্নামেন্টে দারুণ পারফর্ম করছে গুজরাট টাইটান্স। আট ম্যাচে চোদ্দো পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে পান্ডিয়া ব্রিগেড। বুধবারের ম্যাচে উমরান মালিকের বোলিংয়ে ভেঙ্গে পড়লেও শেষ পর্যন্ত ম্যাচের রং পালটে দেন রশিদ এবং রাহুল।

এই শটের রহস্য ফাঁস করেন আফগান তারকা। তিনি জানিয়েছেন, “আমি এই শটকে স্নেক শট (Snake Shot) বলি। আসলে কিছু ফুল লেংথ বলে মারার সময়ে আমি শট ফিনিশ করতে পারি না। আমার শরীরের ব্যালান্স এমন থাকে যাতে শট ফিনিশ করতে গেলে অসুবিধা হয়। সম্পূর্ণ শক্তি দিয়ে বল মারতে পারি না।”

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest