Tigers roar at 22 yards, T20 series win against Australia with two matches left

AUS vs BNG: বাইশ গজে টাইগারদের গর্জন, দুই ম্যাচ বাকি থাকতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ জয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একের পর এক ইতিহাস তৈরি করে চলেছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ জিতেই টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারানোর স্বাদ পেয়েছিল টাইগাররা। সেই ইতিহাসের পাতায় লেখা হল নতুন রেকর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবার ক্রিকেটের যে কোনও ফর্ম্যাটে সিরিজ জিতল বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের দলের হাত ধরে তৈরি হল সেই রেকর্ড। দুই ম্যাচ বাকি থাকতে সিরিজ জিতে গেল বাংলাদেশ।

স্বপ্নের ফর্মে রয়েছে বাংলাদেশের ক্রিকেট। উল্টো দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দিন যত এগিয়ে আসছে, তত চিন্তার ভাঁজ বাড়ছে অস্ট্রেলিয়ার।শুক্রবার বাংলাদেশ প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রান তোলে। জবাবে ২০ ওভারে ৪ উইকেটে ১১৭ রানের বেশি তুলতে পারেনি অস্ট্রেলিয়া। বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল্লাহ, নাসুম আহমেদ এবং মুস্তাফিজুর রহমান। মাহমুদুল্লাহ ৫২ রান করেন। তাঁর ৫৩ বলের ইনিংসে ৪টি চার রয়েছে। নাসুম ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ১ উইকেট নেন। মুস্তাফিজুর উইকেট না নিলেও ৪ ওভারে মাত্র ৯ রান দেন।

মাহমুদুল্লাহ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। মাত্র তিন রানের মধ্যে মহম্মদ নঈম (১) ও সৌম্য সরকার (২) ফিরে যান। দুটি উইকেট নেন জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা। এরপর ব্যাটিংয়ের হাল ধরেন শাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ। শাকিবের (২৬) সঙ্গে মাহমুদুল্লাহ তৃতীয় উইকেটে ৪৪ রান যোগ করেন। শাকিবকে ফেরান জাম্পা। পরের উইকেটে আফিফ হোসেনের সঙ্গে বাংলাদেশ অধিনায়ক ২৯ রান যোগ করেন। সপ্তম উইকেটে তিনি এবং মেহেদি হাসান আরও ৩০ রান যোগ করেন।

আরও পড়ুন: Tokyo 2020: ম্যাচ চলাকালীন রবি কুমারের হাতে কামড়, প্রবল সমালোচনার মুখে কাজাখ কুস্তিগীর

বাংলাদেশ ইনিংসের শেষ তিন বলে মাহমুদুল্লাহ, মুস্তাফিজুর (০) ও মেহেদিকে (৬) আউট করে হ্যাটট্রিক করেন নাথন এলিস। এই জোরে বোলারের এটি আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচ ছিল।

কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের যা হাল, তাতে এলিসের পারফরম্যান্স কোনও কাজে লাগেনি। রান তুলতে হিমসিম খেয়ে যান অসি ব্যাটসম্যানরা। নাসুম ৪ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট নেন। শাকিব ৪ ওভারে ২২ রান দিয়ে ১ উইকেট নেন। শোরিফুল ইসলাম ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন।

অস্ট্রেলিয়ার মিচেল মার্শ (৫১), বেন ম্যাকডারমট (৩৫) ছাড়া কেউ ভাল রান পাননি। এই সিরিজে বাংলদেশের বোলারদের বিরুদ্ধে রানই করতে পারছেন না অসি ব্যাটসম্যানরা। প্রথম ম্যাচে বাংলাদেশের ১৩১ রানের জবাবে অস্ট্রেলিয়া ১০৮ রানের বেশি করতে পারেনি। পরের ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১২১ রান তোলে।

আরও পড়ুন: ধোনির অ্যাকাউন্ট থেকে ‘ব্লু টিক’ কেড়ে নিয়েও ফিরিয়ে দিল টুইটার, ধুন্ধুমার নেট দুনিয়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest