Tim Paine Quits As Australia Test Captain Over 'Sexting' Scandal

মহিলাকে নিজের নগ্ন ছবি পাঠিয়ে বিতর্কে পেইন! ছাড়লেন অজি টেস্ট দলের অধিনায়কত্ব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অ্যাশেজ সিরিজের মাত্র ৩ সপ্তাহ আগে বিনা মেঘে বজ্রপাত অস্ট্রেলিয় ক্রিকেটে। ‘সেক্সটিং’ বিতর্কের জেরে অধিনায়কত্ব ছাড়লেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন (Tim Paine)। তাঁর বিরুদ্ধে এক মহিলাকে নিজের নগ্ন ছবি পাঠানোর অভিযোগ ছিল। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে নিজেই পদত্যাগের কথা জানান পেন। ক্রিকেট অস্ট্রেলিয়াকে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ার ত্রিকেট বোর্ড তা মেনে নিয়েছে।

ঘটনাটি ২০১৭ সালে ব্রিসবেনের গাব্বায় অ্যাশেজের প্রথম টেস্টের দিন এবং তার আগের দিনের। অস্ট্রেলিয়ার ‘হেরাল্ড সান’ সংবাদপত্রের খবর অনুযায়ী, পেন এক মহিলা কর্মীকে নিজের কিছু অশ্লীল ছবি পাঠান। যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার জন্য প্রকাশের অযোগ্য কিছু ভাষায় ম্যাসেজ পাঠান।

২০১৮ সালের জুন মাসে ওই মহিলা বিষয়টি ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানান, পেনের বিরুদ্ধে অভিযোগ আনেন। অস্ট্রেলিয়ার মানবাধিকার কমিশনেও পেনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ আনেন এই মহিলা। ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্ত শুরু করে।শুক্রবার নিজের অপরাধ স্বীকার করে পেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। পরিবারের কাছেও ক্ষমা চেয়ে নেন তিনি।

লিখিত বিবৃতিতে পেন জানান, ‘অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে আমি সরে যাচ্ছি। খুব কঠিন সিদ্ধান্ত। কিন্তু নিজের, পরিবার ও ক্রিকেটের জন্য এটাই সঠিক সিদ্ধান্ত।’ অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগে ক্রিকেটের যে সম্মানহানি হল, সেজন্য তিনি দুঃখিত। তিনি বলছেন,”আমার মনে হচ্ছে অধিনায়কের পদ থেকে ইস্তফা দেওয়ার এটাই সঠিক সময়। আমি চাই না অ্যাশেজের (Ashes Series) আগে এটার জন্য দলের উপর কোনও প্রভাব পড়ুক।” অজি টেস্ট অধিনায়ক জানিয়েছেন, অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব করাটা তাঁর জন্য কেরিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্ত। কিন্তু যেভাবে তিনি সমর্থকদের হতাশ করেছেন, সেজন্য দুঃখও প্রকাশ করেছেন। তবে, অধিনায়কত্ব ছাড়লেও ক্রিকেটার হিসাবে খেলা চালিয়ে যেতে চান পেইন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest